Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:৪৩ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

পদত্যাগ করুন,স্বরাষ্ট্রমন্ত্রীকে (ঢাবি) শিক্ষক সমিতি

জাতীয় স্বার্থে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতি।
মঙ্গলবার দুপুরে ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে এক মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদউদ্দিন আহমেদ এ আহ্বান জানান।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে উদ্দেশ করে তিনি বলেন, আপনি যদি দায়িত্ব পালনে ব্যর্থ হন, তাহলে সকল দায়ভার মাথায় নিয়ে জাতীয় স্বার্থে  পদত্যাগ করুন।
হত্যাকাণ্ডের ইস্যুতে সরকার নিষ্ক্রিয় অবস্থায় আছে মন্তব্য করে তিনি বলেন, দেশের বড় বড় আন্দোলনের পেছনে ঢাবির শিক্ষক-ছাত্ররা জড়িত। দেশের স্বাধীনতা, ভাষা আন্দোলনের মতো বড় বড় ইস্যুর সঙ্গে এই বিশ্বিবিদ্যালয় জড়িত। তাই আমি বলবো এখনো যদি এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্ররা রাস্তায় নামে তাহলে জানিনা কার অবস্থা কি হবে।
ফরিদউদ্দিন আহমেদ বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী হত্যাকাণ্ডকে বার বার বিচ্ছিন্ন ঘটনা বলে দাবি করছেন।  তিনি এখনো এ ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেননি। তিনি ব্যর্থ হয়েছেন। তার উচিত হবে জাতীয় স্বার্থে পদত্যাগ করা।
মানববন্ধনে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদউদ্দিন আহমেদ। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।
এসময় আরো বক্তব্য দেন- টেলিভিশন অ্যান্ড ফিল্ম স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আ জ ম শফিউল আলম ভূঁইয়া, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল আজিজ, পুষ্টি ও খাদ্য বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নাজমা শাহীন, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, অধ্যাপক জিয়া রহমান, অধ্যাপক ড. গোলাম রব্বানী প্রমুখ।