Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৯:২৪ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

পছন্দের কাপড় অনেকদিন টিকে রাখার কিছু টিপস

পছন্দের কাপড়, অনেক যত্ন করে কেনা কাপড় বা প্রিয় কারো কাছ থেকে উপহার পাওয়া কাপড়। সেটা নিয়ে সবার চিন্তার কী শেষ আছে। কিছুদিন ব্যবহারের পরই নষ্ট হয়ে যায় পছন্দের কাপড়টি। কিন্তু কিছু টিপস মেনে চললে সহজে অনেকদিন ঠিক করে রাখা যাবে প্রিয় পোশাকটি। জেনে নিন উপায়।

কাপড়েরও একটি বয়সসীমা থাকে। আপনি যদি তাকে সেই সময়ের চেয়ে বেশিদিন বাঁচাতে চান তাহলে আর একটু সচেতন থাকতেই হবে। তাহলে দেখবেন নির্দিষ্ট সময়ের পরেও কাপড় থাকছে খুবই উজ্জ্বল।

কাপড় সবসময় আলাদা আলাদা করে ভেজান। বিশেষ করে গাঢ় রঙের পোশাকগুলো আলাদা করে ভেজান।  সাদা পোশাকগুলো আলাদা করে ভেজান। হতে পারে এটি একটি সাধারণ উপায় কিন্তু অনেকেই সেটা ভুলে যান। এভাবে আলাদা করে ভেজালে অনেকসময় পোশাক ভালো থাকবে।

গাঢ় রঙের পোশাকগুলো বিশেষত ঠান্ডা পানিতে ভেজান। তাহলেও সেটা আয়ু অনেকদিন বেড়ে যাবে।  আর চেষ্টা করুন সেটা ভেজানোর সময়ই উল্টা করে ভেজাতে। এতে ডিটারজেন্ট কাপড়টার তেমন ক্ষতি করতে পারবে না। এতে রঙ ঠিক থাকবে আরো অনেকদিন। কখনোই কোনো খসখসে কাপড় কোনো নরম কাপড়ের সাথে আলাদা করে ভেজান। জিনসের সাথে কখনো লিলেন কাপড় ভেজাবেন না। এভাবে করলে সবসময় আপনার কাপড়ের উপাদান সবসময় ঠিক থাকবে। ফলে অনেকদিন ঠিক থাকবে আপনার পছন্দের পোশাকখানা।

পছন্দের কাপড় কি কেবল একদিনই পরবেন। নিশ্চয়ই না। সেটা অনেকদিন পরতে চাইলে যত্নও আপনাকে করতে হবে। একদিন পরেই কাপড় ধুয়ে ফেলবেন না। এমন অনেক কাপড় আছে যেগুলো কয়েকবার পড়া যায়। আপনি প্রতিবার ধুয়ে কাপড় পরলেও চেষ্টা করুন অন্তত কয়েকবার পরার পর কাপড় ধুতে। তাহলে কাপড় ঠিক থাকবে অনেকদিন।

Like & share করে অন্যকে দেখার সুযোগ দিন