শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

রাত ১২:০৩ ঢাকা, শনিবার  ১৫ই ডিসেম্বর ২০১৮ ইং

মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ফাইল ফটো

‘পক্ষপাতদুষ্ট’ কাজে নির্বাচন কমিশন : বিএনপি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা নিজেই পক্ষপাতদুষ্ট এবং নির্বাচন কমিশন সম্পূর্ণভাবে পক্ষপাতদুষ্টভাবে তাদের কাজ অব্যাহত রেখেছে বলে মন্তব্য করেছে বিএনপি।

সোমবার বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, আমরা বারবার বলছি-নির্বাচনকে সুষ্ঠু করার জন্য যা কিছু করণীয় তা করা প্রয়োজন। কিন্তু এখন পর্যন্ত ইসি কিছুই করেনি।

‘শুধু তাই নয়, আমরা যে দাবি দিয়েছিলাম- প্রশাসনে রদবদল করা প্রয়োজন। কিন্তু প্রশাসনে এখন পর্যন্ত কোনো রদবদল করা হয়নি।’

বিএনপি মহাসচিব বলেন, একাদশ নির্বাচনে সুষ্ঠু ভোটের মাধ্যমে দেশে স্বৈরাচারকে দূর করে গণতন্ত্রকে ফিরিয়ে আনা সম্ভব। সে লক্ষ্যেই আমরা কাজ করছি।

তিনি বলেন, এই নির্বাচনকে আমরা আন্দোলনের অংশ হিসেবে নিয়েছি। এই নির্বাচনের মধ্য দিয়ে গণজাগরণ সৃষ্টি করে এই স্বৈরাচারী সরকারের পতন ঘটিয়ে নির্বাচনের মাধ্যমে তাদের পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে চাই। জনগণের শাসন প্রতিষ্ঠা করতে চাই।

সাত দফা প্রসঙ্গে ফখরুল বলেন, আমরা ঐক্যফ্রন্টের পক্ষ থেকে সাত দফা দাবি দিয়েছিলাম। সরকারের সঙ্গে সংলাপও করেছি।

তিনি বলেন, সেই সাত দফা দাবি নিয়ে আমরা কথা বলেছি। জনগণের কাছে গিয়েছি। সভা-সমাবেশ করেছি।

মির্জা ফখরুল বলেন, এই সাত দফা নিয়ে নির্বাচন কমিশনের কাছে গিয়েছি। কিন্তু এখনো পর্যন্ত তারা সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করতে বাধ্য হচ্ছে না। উপরন্তু সারা দেশে মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।