ব্রেকিং নিউজ

বিকাল ৪:৪৭ ঢাকা, মঙ্গলবার  ১৬ই অক্টোবর ২০১৮ ইং

ন্যায় বিচারের কথা বললেই আমাকে জঙ্গীবাদের উস্কানিদাতা বলে পুলিশ

ডিএমপি’র বিবৃতির জবাবে পাল্টা বক্তব্য দিলেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান, তিনি বলেছেন ” ন্যায় বিচার সম্পর্কে কোনো কথা বললেই আমাকে জঙ্গীবাদের উস্কানিদাতা হিসেবে আখ্যা দেয়া হয়”  আজ শুক্রবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার আর্টস অডিটোরিয়ামে ‘হিউম্যান রাইটস ইন বাংলাদেশ পাস্ট, প্রেজেন্ট এবং ফিউচার্স’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. মিজানুর রহমান বলেন, দেশের পুলিশ যখন বন্দুক ঠেকিয়ে কোনো সাধারণ জনগণকে গুলি করে এটা কোন ধরনের আইনের মধ্যে পড়ে? এতে মানবাধিকার লঙ্ঘন হয় না? আর আমি যদি তাদের ন্যায় বিচারের কথা বলি তখন আমাকে জঙ্গীবাদের উস্কানিদাতা হিসেবে ঘোষণা করা হয়। দেশে আইন আছে, কেউ অপরাধ করলে তাকে আইন অনুযায়ী শাস্তি দেয়া হবে। পুলিশের এ ধরনের বর্বরতা কোনো সভ্য দেশে নেই ।

উল্লেখ্য ,গতকাল রাতে ডিএমপি’র উপ পুলিশ কমিশনার মাসুদুর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে অভিযোগ করেছেন, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন  হিজবুত তাহরীর বাংলাদেশের সক্রিয় সদস্য নাফিস সালামকে হাসপাতালে দেখতে গিয়ে পরোক্ষভাবে জঙ্গিবাদকে উস্কে দিচ্ছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান।সরকারের একটি গুরুত্বপূর্ণ পদে থেকে তিনি রাষ্ট্রের একটি গুরুত্বপূর্ণ সংস্থা পুলিশ বাহিনীর চেইন অব কমান্ড সম্পর্কে অনভিপ্রেত মন্তব্য করেছেন। যা পুলিশ বাহিনীর মনোবল ভেঙ্গে দিতে পারে এবং এর ফলে জনশৃঙ্খলা ও জননিরাপত্তা ক্ষতিগ্রস্ত হতে পারে। এছাড়াও এ বক্তব্য পুলিশ বাহিনীর মধ্যে শৃঙ্খলা বিনষ্টের কারণ হতে পারে।