ব্রেকিং নিউজ

রাত ৪:৩০ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

পৌরসভা নির্বাচনের নমুনা ফটো

নৌকার বিশাল বিজয়-ধানের শীষ ভরাডুবির পথে

পৌরসভা নির্বাচনে বড় বিজয়ের পথে আওয়ামী লীগের নৌকার এবং ধানের শীষের ভরাডুবি। বুধবার সকাল ৮টায় দেশের ২৩৪টি পৌরসভায় একযোগে ভোট গ্রহণ শরু হয়। চলে বিকেলে ৪টা পর্যন্ত। অনিয়ম-সহিংসতায় মাধবদী পৌরসভার নির্বাচন বাতিল করা হয়।

প্রতিনিধিদের পাঠানো খবর অনুযায়ী অনুষ্ঠিত নির্বাচনে ২৩৩টি পৌরসভায় ভোট হয়েছে। রাত ৯টা ৩০ পর্যন্ত ৪৮টি পৌরসভার ফলাফল জানা গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত আওয়ামী লীগের নৌকা প্রতীক ৩৪টি পৌরসভায় বেসরকারীভাবে জয়লাভ করেছে। বিএনপির ধানের শীষ প্রতীক জয়লাভ করেছে ৬টি পৌরসভায়। ৮টি পৌরসভায় স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করেছে। স্বতন্ত্রদের মধ্যে জামায়াতের সমর্থক একজন আছেন। প্রাপ্ত ৪৮টি আসনের ফলাফলের মধ্যে সংসদে প্রধান বিরোধীদল জাতীয় পার্টি একটি পৌরসভাতেও জয়লাভ করতে পারেনি।

তবে বিভিন্ন সূত্রের মাধ্যমে প্রাপ্ত খবরে ১৭৫টি পৌরসভার বেসরকারি ফল পাওয়া গেছে। এতে আওয়ামী লীগ ১৪০, বিএনপি ১৪, জামায়াত ১ ও ২০ টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন। যেখানে নৌকার বিশাল বিজয় এবং ধানের শীষের ভরাডুবি লক্ষণীয়। উল্লেখ্য এ ফলাফল নির্বাচন কমিশন থেকে ঘোষণা না দেয়া পর্যন্ত সরকারী হিসেবে গন্য হবেনা।