ব্রেকিং নিউজ

দুপুর ২:৩১ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

নেতৃত্ব শূন্য করতেই ২১ আগস্টের গ্রেনেড হামলা, আমিও স্প্রিন্টার বিদ্ধ হই : আমু

amu17

ভয়াল ২১ আগস্টের হামলার অংশ বিশেষ

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার সাক্ষ্য দিতে এসে আজ শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের শীর্ষ নেতাদের হত্যা করে দলটিকে নেতৃত্ব শূন্য করার উদ্দেশ্যে ২১ আগস্ট গ্রেনেড হামলা করা হয়েছিল। মামলার ২০৫তম সাক্ষী হিসেবে ঢাকার আদালতে আমির হোসেন আমু সকাল ১০টা ৪৫ মিনিট থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সাক্ষ্য দেন।
আমু বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের জনসভায় নিষিদ্ধ হরকাতুল জিহাদ আল ইসলামী এই ভয়াবহ গ্রেনেড হামলা চালায়। গ্রেনেড হামলায় নিহতদের সবাই আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতা ছিলেন, তিনি বলেন, তার গায়েও স্প্রিন্টার বিদ্ধ হয়।
হামলায় মহিলা আওয়ামী লীগের সভাপতি ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন নির্মমভাবে নিহত হন এবং প্রায় ৫০০ জন আহত হন। সিআইডি ২১ আগস্ট গ্রেনেড হামলার দু’টি পৃথক সম্পূরক চার্জশিট জমা দিয়েছে। এর মধ্যে একটি হলো- হত্যা মামলা অপরটি বিষ্ফোরক আইনে মামলা।
এ মামলায় মোট ৫২ জনকে আসামি করা হয়েছে। এর অন্যতম আসামি সাবেক মন্ত্রী জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদ, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টু ও হরকাতুল জিহাদ নেতা মুফতি আবদুল হান্নান।