ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:৩৬ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

নেইমারের ঝলকে ব্রাজিলের বড় জয়

নেইমারের দুই গোলে বুধবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে তুরষ্ককে ৪-০ গোলে পরাজিত করেছে ব্রাজিল। বিশ্বকাপের হতাশা কাটিয়ে দলের দায়িত্ব নেবার পরে কোচ দুঙ্গার অধীনে এটা ব্রাজিলের টানা পঞ্চম সাফল্য।
তুরষ্কের রাজধানী ইস্তানবুলের আতার্তুক অলিম্পিয়াট স্টেডিয়াম ভর্তি স্বাগতিক সমর্থকরা অবশ্য দলের পারফরমেন্সে মোটেই সন্তুষ্ট হতে পারেনি। এই নিয়ে টানা ছয় ম্যাচ জয়বিহীন থাকরো তুরষ্ক। আর মাত্র চারদিন পরে ইউরো ২০১৬ বাছাইপর্বে কাজাকাস্তানের মুখোমুখি হবে টার্কিশরা। আর সেই ম্যাচে জয়ের মাধ্যমে গ্রুপের তলানি থেকে ওঠার একটি সম্ভাবনা রয়েছে তুরষ্কের সামনে। কিন্তু গতকালকের পারফরমেন্স সেই সম্ভাবনাকে মোটেই উজ্জ্বল করতে পারেনি।
ম্যাচ শেষে জয়ের নায়ক নেইমার গ্লোবো টেলিভিশনে বলেছেন, আমি মনে করি এই মুহূর্তে ক্যারিয়ারের সেরা ফর্মে আমি রয়েছি, যদিও এখনো আমি পুরোপুরি সন্তুষ্ট নই। এর থেকেই ভাল কিছু করার জন্য আমি চেষ্টা চালিয়ে যাবো। আর এর মাধ্যমেই আমি বার্সেলোনা ও জাতীয় দলকে সহযোগিতা করতে চাই।
ফার্নান্দিনহোর ক্রস থেকে ১৯ মিনিটেই সেলেসাওদের এগিয়ে দিয়েছিলেন নেইমার। ফার্নান্দিনহোর ক্রসের বল ড্রিবলিং করে গোল এরিয়ার মধ্যে ঢুকে পড়ে টার্কিশ গোলরক্ষক সুলেমান ডেমিরেলকে পরাস্ত করে নিজের প্রথম গোল পূর্ণ করেন। এই গোলের মাধ্যমে ২০০৯ সালে নিলমারের পরে প্রথম ব্রাজিলিয়ান হিসেবে নেইমার টানা পাঁচটি ম্যাচেই গোল করলেন। পাঁচ মিনিট পরে ড্যানিলোর ক্রস থেকে অভিষিক্ত লুইজ আদ্রিয়ানো গোলে শট নিলে তা ক্লিয়ার করতে গিয়ে তুরষ্কের ডিফেন্ডার সুয়াট কায়া আত্মঘাতি গোল করলে ব্যবধান দ্বিগুন হয়। মেভলুট এরডিংয়ের হেড অল্পের জন্য দিয়েগো আলভেসের পাশ কাটিয়ে না গেলে তুরষ্ক হয়ত তখনই ব্যবধান কমাতে পারতো। বিরতির ঠিক আগ মুহূর্তে নেইমারের ক্রস থেকে উইলিয়ান দলের পক্ষে তৃতীয় গোল করলে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।
বিরতির পরে ডেভিড লুইজের জোড়ালো হেড দূর্দান্তভাবে রক্ষা করেন বদলী গোলরক্ষক ভোলকান বাবাকান। তবে ৬০ মিনিটে নেইমার উইলিয়ানের সাথে বল আদান প্রদান করে নিজের দ্বিতীয় গোল করলে ব্রাজিলের বড় ব্যবধানে জয় সময়ের ব্যপার হয়ে দাঁড়ায়।
দুঙ্গার অধীনে ব্রাজিল এখন পর্যন্ত কোন গোল হজম করেনি। আগামী মঙ্গলবার ভিয়েনায় অস্ট্রিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচের মাধ্যমে ব্রাজিল চলতি বছর তাদের আন্তর্জাতিক ম্যাচের ইতি টানতে যাচ্ছে।

এই প্রতিবেদন Like & Share করুন।