ব্রেকিং নিউজ

সকাল ৮:০৩ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

নূরুল ইসলামের মিলাদে প্রধানমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী নূরুল ইসলামের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় আজ বাদ মাগরিব ধানমন্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিলাদে যোগ দেন বলে তাঁর সহকারি প্রেস সচিব আসিফ কবির বাসসকে জানান। বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের নির্বাহী সদস্য নূরুল ইসলাম ২২ জানুয়ারি ৮২ বছর বয়সে মারা যান।
মিলাদে সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, শেখ হেলাল উদ্দিন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ড. আবদুস সোবহান গোলাপ এবং বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সদস্যরাও যোগ দেন।
pm29-1-16-1১৯৫০ দশকে বঙ্গবন্ধু যখন বীমা কোম্পানীতে কাজ করতেন তখন নূরুল ইসলাম তাঁর সহকর্মী ছিলেন। ঐতিহাসিক ৬-দফা আন্দোলনের সময় নূরুল ইসলাম আওয়ামী লীগের ব্যানার, ফেস্টুন লেখাসহ অন্যান্য কাজও করতেন। ঐতিহাসিক ৬-দফা দাবি সম্বলিত গ্রন্থের প্রচ্ছদও করেছেন নূরুল ইসলাম। যে মঞ্চ থেকে ঐতিহাসিক ৬-দফা দাবি ঘোষণা করা হয় সে মঞ্চের ডিজাইনও করেছেন নূরুল ইসলাম।
নূরুল ইসলামের ডিজাইনে খুশী হয়ে বঙ্গবন্ধু দৈনিক ইত্তেফাকের মালিক ও সম্পাদক তফাজ্জল হোসেন মানিক মিয়াকে এই মঞ্চের ছবি পত্রিকায় ছাপানোর অনুরোধ করেন।