Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:০৭ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

‘নীলফামারীতে সচ্ছলদের নামে হতদরিদ্রদের চালের কার্ড’

মহিনুল ইসলাম সুজনঃ- নীলফামারীর ডোমারে হতদরিদ্রদের মাঝে ১০টাকা কেজি দরে চালের রেশন কার্ড বিতরনে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। দুঃস্থ্যদের বাদ দিয়ে সচ্ছল ব্যাক্তিদের নামে কার্ড বিতরনের কারনে উপজেলার হরিনচড়া ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলাম,সাবেক ইউপি সদস্য আহসান হাবিবসহ অপর দুই কার্ডধারীর নামে থানায় মামলা করেছে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মৃত্যুঞ্জয় রায়।

মামলার অন্যান্য আসামীরা হলেন,শালমারা গ্রামের মৃত আহাম্মদ আলীর ছেলে (কার্ড ধারী) ষ্ট্যাম্প ভেন্ডার রশিদুল ইসলাম(৪৮),একই গ্রামের নরেশ চন্দ্র রায়ের ছেলে (কার্ড ধারী) বনমালী রায়(৩৫) ও ওই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সাবেক সদস্য তোফাজ্জল হোসেনের ছেলে (কার্ড ধারী) আহসান হাবিব(৪৮)।

অভিযোগে জানা গেছে, হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০টাকা কেজি দরে চালের কার্ড দুস্থ্যদের বাদ দিয়ে এলাকার প্রভাবশালী সচ্ছল ব্যাক্তিদের নামে বিতরন করা হয়। সরজমিনে গিয়ে দেখা গেছে, উল্লেখিত রশিদুলের নামে মিল-চাতাল,পাঁকা বাড়ী এবং প্রায় ১৫ বিঘা জমি রয়েছে। বনমালী এবং আহসান হাবিবের নামে ১০/১২বিঘা জমি এবং পাঁকা বাড়ী রয়েছে। এ ছাড়া হরিনচড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের আওয়ামীলীগের সাধারন সম্পাদক সত্যেন্দ্র নাথ রায়, তার পিতা সুরেন্দ্রনাথ রায় এবং তার স্ত্রী পুস্প রানীর নামে কার্ড রয়েছে। তালিকায় অনিয়ম করার কারনে হরিনচড়া ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলাম,সাবেক ইউপি সদস্য আহসান হাবিব এবং কার্ডধারী রশিদুল ইসলাম ও বনমালী রায়ের বিরুদ্ধে বৃহস্পতিবার উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মৃত্যুঞ্জয় রায় ডোমার থানায় ৪২০ ও ৪০৯ ধারায় একটি মামলা করে।যাহার মামলা নং-৫।