ব্রেকিং নিউজ

রাত ১২:৩৩ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ড. হাছান মাহমুদ মির্জা - ফখরুল ইসলাম
ড. হাছান মাহমুদ মির্জা - ফখরুল ইসলাম

নির্বাচন সমস্যা না হলে শর্ত দিলেন কেন?

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহামুদ বলেছেন, বিএনপি নির্বাচনকে ভয় পায়। তারা এখন নির্বাচনী ভীতিতে আক্রান্ত হয়ে পড়েছে।

আজ বুধবার জাতীয় প্রেসক্লাবে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আালোচনা সভায় তিনি এসব কথা বলেন।

‘নির্বাচন বিএনপির কোনো সমস্যা নয়’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের এমন বক্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, আপনাদের যদি নির্বাচন নিয়ে কোনো সমস্যাই না থাকে তাহলে শর্ত দিলেন কেন? আপনারা ৭টি শর্ত দিয়েছেন। এ শর্তের মানে হলো আপনারা নির্বাচনকে ভয় পান।

তিনি বলেন, দেশের মানুষের এমন কোনো দায় পড়েনি যে, আপনাদের ক্ষমতায় বসিয়ে দেবে। নির্বাচন হয় নির্বাচন কমিশনের অধীনে। আপনারা আগামী নির্বাচনে অংশগ্রহণ করে জনপ্রিয়তা যাচাই করুন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম সম্পর্কে হাছান মাহমুদ বলেন, কাজী নজরুল ইসলাম অসাম্প্রদায়িক চেতনা রক্ষার ক্ষেত্রে যে গান রচনা করে গেছেন, তা যুগ-যুগ থাকবে। আজকে নজরুলের চেতনা খুব প্রয়োজন। কারণ দেশে আজকে ষড়যন্ত্র হচ্ছে। একটি অসাম্প্রদায়িক চেতনার জন্যই বাংলাদেশের সৃষ্টি। কিন্তু বিএনপি অসাম্প্রদায়িক চেতনা চায় না। তারা বাংলাদেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে চায়।

সংগঠনের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপত্বিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ও জাতীয় কবিতা পরিষদের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, বাংলাদেশ বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।