ব্রেকিং নিউজ

রাত ২:৩১ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

নির্বাচন বর্জনের ইঙ্গিত বিএনপির

অবাধ ও সুষ্ঠু না হলে পৌরসভা নির্বাচন বর্জনের ইঙ্গিত দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
মঙ্গলবার বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এক যৌথ সভা শেষে সাংবাদিকদের এমন ইঙ্গিত দেন তিনি।
মির্জা ফখরুল বলেন, আসন্ন পৌর নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে না এমন আশংকা থাকলেও গণতান্ত্রিক আন্দোলনের অংশ হিসেবে বিএনপি এ নির্বাচনে অংশ নিচ্ছে।
তিনি বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে আশা করি না। আমাদের অতীত অভিজ্ঞতা, বিগত ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচন, উপজেলা নির্বাচন এবং সিটি করপোরেশন নির্বাচনের অভিজ্ঞতা থেকে বুঝা যায় এ নির্বাচন সুষ্ঠু হবে না।
নির্বাচন বর্জনের ইঙ্গিত দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, পরিস্থিতি বিবেচনা করে পৌর নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত নেবে বিএনপি।
এ সময় তিনি দলের নেতাকর্মীদের দ্রুত মুক্তির দাবি জানিয়ে বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর সারাদেশে ৫ হাজার বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।
এ সময় বিজয় দিবস উপলক্ষে ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। এর মধ্যে ১৬ ডিসেম্বর রাজধানীতে বর্ণাঢ্য র‍্যালির কর্মসূচি রয়েছে।
যৌথ সভায় অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামছুজ্জামান দুদু, যুগ্ম-মহাসচিব মোহাম্মদ শাহজাহান, সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান সারোয়ার ও ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ উপস্থিত ছিলেন।