শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:১৩ ঢাকা, মঙ্গলবার  ২২শে জানুয়ারি ২০১৯ ইং

মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ফাইল ফটো

নির্বাচন প্রত্যাখ্যান করলে শপথ থাকে নাকি?

একাদশ জাতীয় সংসদে নির্বাচনে বিজয়ী হওয়া বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের জনপ্রতিনিধিরা শপথ নিচ্ছেন না। এ বিষয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের শপথ নেওয়ার প্রশ্নই ওঠে না।

বিএনপির মহাসচিব বলেন, শপথ তো পার হয়ে গেছে, শপথ নেব কোথায়? নির্বাচন প্রত্যাখ্যান করলে আবার শপথ থাকে নাকি? আমরা শপথ নিচ্ছি না।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

নির্বাচন জনগণের সঙ্গে প্রতারণা করা হয়েছে দাবি করে মির্জা ফখরুল বলেন, একাদশ জাতীয় সংসদ প্রহসন ও তামাশার। এ নির্বাচনে জনগণের সঙ্গে প্রতারণা করা হয়েছে।

নির্বাচন কমিশনে স্মারকলিপি দেওয়ার বিষয়ে তিনি বলেন, নির্বাচনের ফল প্রত্যাখ্যানের চিঠি নিয়ে একটি প্রতিনিধিদল নির্বাচন কমিশনে যাবে। এছাড়া নির্বাচনের বিভিন্ন অনিয়মের অভিযোগ জানিয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করা হবে বলে জানান তিনি।

একাদশ জাতীয় সংসদের নির্বাচিত সদস্যরা শপথ গ্রহণ করেছেন। সংসদ ভবনের পূর্ব ব্লকের ১ম লেভেলের (নিচতলায়) শপথ কক্ষে বৃহস্পতিবার বেলা ১১টার পর তাদের শপথ পাঠ করান জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ হয়। নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট ২৮৮টি আসনে জয়লাভ করে।

এই নির্বাচনে বিএনপির নেতৃত্বাধীন জোট পেয়েছে ৭টি আসন। আর বিএনপি এককভাবে পেয়েছে ৫টি।