Press "Enter" to skip to content

‘নির্বাচন নিয়ে মামলার সুযোগ আছে বিএনপির’

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বিএনপিকে উদ্দেশ্য করে বলেছেন, নির্বাচন নিয়ে অসন্তোষ থাকলে ট্রাইব্যুনালে মামলা করতে পারেন।

তিনি বলেন, ‘বিএনপির একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কোন আপত্তি থাকলে ট্রাইব্যুনালে মামলা করতে পারে। দেশে আইন আছে, যেকোনো সংক্ষুদ্ধ প্রার্থী মামলা করতে পারেন। তবে মামলা করলে সেই মামলা নিষ্পত্তি পর্যন্ত অপেক্ষা করতে হবে।’

মাহবুব-উল আলম হানিফ ২১ ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ্য করে হানিফ আরো বলেন, যারা ক্ষমতায় থাকতে দেশের জন্য কিছু করতে পারেনি। বিরোধীদলে থেকেও মানুষ হত্যা করেছে। তারা এখন নির্বাচন নিয়ে নানা কথা বলছে। এসব বিতর্কিত কথাবার্তা বলে কোনো লাভ হবে না। অসন্তোষ থাকলে তারা ট্রাইব্যুনালে মামলা করতে পারেন।

জাতির সামনে বিএনপির বলার মতো কোনো ইস্যু নেই উল্লেখ করে মাহবুব-উল আলম হানিফ বলেন, যে দলের শীর্ষ নেতারা আদালতে দন্ডপ্রাপ্ত হয়ে কারাগারে ও বিদেশে থাকেন, সেই দলের নেতাদের কথা বলার আর নৈতিক কোনো অধিকার থাকতে পারে না। তাদের সামনে এখন কোনো ইস্যু নেই। ইস্যু এখন জাতীয় সংসদ নির্বাচন।

তিনি বলেন, রাজনীতি যদি দেশের কল্যাণের জন্য করেন, তাহলে দেশের মানুষের স্বার্থে, দেশের উন্নয়নের স্বার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহায়তা করুন। যদি সহায়তা নাই করতে পারেন, অযথা বিতর্কমূলক কথাবার্তা বলে বিশৃঙ্খলার অপচেষ্টা করে কোনো লাভ হবে না। বিএনপিসহ যারা পরাজিত হয়েছেন, তারা তাদের অতীতের কর্মকান্ড মূল্যায়ন করে ভবিষ্যতে যেন জনগণের আস্থা অর্জন করতে পারেন, সেদিকে পা বাড়াবেন। অন্যদের ওপর নিজেদের ব্যর্থতার দায়ভার চাপিয়ে কোনো সুফল হবে না।

ফাউন্ডেশনের চেয়ারম্যান রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ এবং আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

শেয়ার অপশন:
Don`t copy text!