Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:০৭ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

রুহুল কবির রিজভী
রুহুল কবির রিজভী, ফাইল ফটো

নির্বাচন কমিশনের ভূমিকা এক কলঙ্কিত উদাহরণ হয়ে থাকবে : রিজভী

নির্বাচন কমিশনের ভূমিকা এদেশে এক কলঙ্কিত উদাহরণ হিসেবে আগামী দিনের প্রজন্মের কাছে চিহ্নিত হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন, বিএনপির যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী ।
আজ এক সাংবাদিকদের ব্রিফিং কালে এসব কথা বলেন।

রিজভী বলেন, ক্ষমতার কাছে, সুবিধাবাদের কাছে নির্বাচন কমিশন আত্মসমর্পন করেছে বলেই আজকের দেশের নির্বাচনী ব্যবস্থাটা ভঙ্গুর হয়ে পড়েছে। মানুষের ভোটের অধিকারকে অগম্য দূরদ্বীপে নির্বাসিত করা হয়েছে। এই নির্বাচন কমিশন উন্মার্গামী। এই কমিশন নির্বাচন, ভোট গ্রহণ, ব্যালট বাক্স সংরক্ষণ সবকিছুই অবৈধ সরকারকে লীজ দিয়ে দিয়েছে। এদের দ্বারা সমগ্র নির্বাচন প্রক্রিয়াটি এখন কুপথে চালিত। একদলীয় শাসন ব্যবস্থাকে চূড়ান্ত আনুষ্ঠানিক রুপ দেয়ার জন্যই নির্বাচন কমিশন এই ভোটারবিহীন সরকারের পক্ষে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। আর সেজন্যই পৌরসভা ও ইউপি নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীদের মনোনয়ন পত্র কেড়ে নেয়া হয়েছে, মনোনয়ন পত্র জমা দিতে গেলে রাস্তায় বিএনপি প্রার্থীদের ওপর আক্রমণ চালানো হয়েছে, মনোনয়ন পত্র জমা দেয়ার পর তা প্রত্যাহারের জন্য বিএনপি প্রার্থীকে হয় অপহরণ করা হয়েছে নতুবা অস্ত্র ঠেকিয়ে বাধ্য করা হয়েছে।

তিনি বলেন, সরকার ও নির্বাচন কমিশন সকল নির্বাচনেই অংশিদারিত্বের ভিত্তিতে কাজ করছে। সেখানে জনমতের তোয়াক্কা করা তো দুরে থাক, ন্যুনতম লজ্জিত হওয়ার ভাবও ফুটে উঠেনি। কারন কমিশন যাদের পক্ষে কাজ করছে তারা জনগণকে তাদের চরম শত্রু বলে মনে করে। কমিশনের উর্দ্ধতন কর্মকর্তারা নিজের লাভের জন্যই ছিনতাই হয়ে যাওয়া নির্বাচনগুলোতে মৌনতা দেখাচ্ছে। শেখ হাসিনার বন্য শাসনের সাফাই কারখানা হিসেবে নির্বাচন কমিশনের ভূমিকা এদেশে এক কলঙ্কিত উদাহরণ হিসেবে আগামী দিনের প্রজন্মের কাছে চিহ্নিত হয়ে থাকবে।