ব্রেকিং নিউজ

রাত ১০:৪৯ ঢাকা, সোমবার  ১২ই নভেম্বর ২০১৮ ইং

তোফায়েল আহমেদ
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, ফাইল ফটো

‘নির্বাচনে আসা ছাড়া বিএনপির উপায় নাই’

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপি যত কথা বলুক, যত শর্ত দিক না কেন, নির্বাচনে আসা ছাড়া তাদের সামনে আর কোন বিকল্প নেই।

তিনি বলেন, ‘বিএনপি চায়, একটা উপদেষ্টামন্ডলীর সরকার, যেটা সংবিধানে নেই। তারা চায়, সংসদ বিলুপ্ত হোক, যেটা সংবিধানে নেই।’

আজ শনিবার দুপুরে ভোলা শহরের সরকারি স্কুল মাঠে এক কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সদর উপজেলা আওয়ামী লীগ এই সভার আয়োজন করে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু হত্যার বিচার করেছেন। ২১ আগষ্ট গ্রেনেড হামলার বিচার করেছেন। যুদ্ধাপরাধীদের বিচার করেছেন। বাংলাদেশকে তিনি কলঙ্কমুক্ত করেছেন। বিগত প্রায় ১০ বছরে তিনি আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশকে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন। তোফায়েল আহমেদ বলেন, আমি যখন বিদেশে যাই, তখন বিদেশের মন্ত্রীরা আমার কাছে জানতে চায়, কি করে এত অল্প সময়ে একটা গরীব দেশকে উন্নয়নের মডেল করেছি। তারা ভাবতো বাংলাদেশ হবে পৃথিবীর মধ্যে দরিদ্র দেশ। তাই আজকে সবাই বলে বিষ্ময়কর উত্থান আজকে বাংলাদেশের।

আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ আরো বলেন, নৌকা বঙ্গবন্ধুর প্রতিক। ১৯৭০ সালে নৌকায় ভোট দিয়ে আমরা দেশকে স্বাধীন করেছি। ১৯৯৬ সালে জনগণ নৌকায় ভোট দিলে আমরা দেশে উন্নয়ন করেছি। ২০০৮ সালে নৌকায় ভোট দেওয়ায় উন্নয়নের ক্ষেত্রে পৃথিবীর মধ্যে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করতে সক্ষম হয়েছি।

প্রবীণ এই আওয়ামী লীগ নেতা আসন্ন সংসদ নির্বাচনের জন্য দলীয় নেতা-কর্মীদের প্রস্তুত হওয়ার আহবান জানিয়ে বলেন, সবাইকে একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।

সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, পৌর মেয়র মো: মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব।

FOLLOW US: