ব্রেকিং নিউজ

রাত ১১:৪০ ঢাকা, রবিবার  ২১শে অক্টোবর ২০১৮ ইং

বার্নিকাট
মন্ত্রী ওবায়দুল কাদের ও রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাট।

নির্বাচনের ফলাফলে বাংলাদেশের সঙ্গে সম্পর্কে প্রভাব পড়বে না : বার্নিকাট

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাট বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনে সরকার পরিবর্তন হলেও বাংলাদেশের সঙ্গে দেশটির বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কে কোন পরিবর্তন হবে না।

তিনি আজ সেতু ভবনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

রাষ্ট্রদূত বলেন, যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনের ফলাফলের পর বাংলাদেশের সঙ্গে সম্পর্কে কোন প্রভাব পড়বে না। সরকার পরিবর্তন হলেও বাংলাদেশের ক্ষেত্রে আমেরিকার বিদ্যমান পররাষ্ট্রনীতিতে কোন পরিবর্তন হবে না। বরং বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক আগামী দিনে আরও বৃদ্ধি পাবে।

আওয়ামী লীগের কাউন্সিলে নতুন সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়ায় ওবায়দুল কাদেরকে অভিনন্দন জানাতে এসেছেন উল্লেখ করে মার্শিয়া বার্নিকাট বলেন, বাংলাদেশের সাম্প্রতিক রাজনীতি, গণতান্ত্রিক ব্যবস্থার উন্নয়ন নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়েছে।

যুক্তরাষ্ট্র সব সময়ই বাংলাদেশের পাশে রয়েছে উল্লেখ করে তিনি বলেন, যুক্তরাষ্ট্র আশা করে বাংলাদেশে গণতন্ত্র আরও শক্তিশালী হবে। ভবিষ্যতে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের বিনিয়োগ আরও বাড়বে বলেও তিনি জানান।