Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৩:১৭ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

মোহাম্মদ নাসিম

বিএনপিকে নির্বাচনের ভালো প্রস্তুতি গ্রহণের পরামর্শ নাসিমের

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপি নেতাদের উদ্দেশ্যে বলেছেন, হুমকি-ধামকি না দিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রস্তুতি নিন।

তিনি বলনে, বিএনপি নেতাদের কথা শুনে মনে হচ্ছে দলটি আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করবে। যা দেশের গণতন্ত্রের জন্য সুসংবাদ। তাই বিএনপির তাদের বলবো, আপনারা নির্বাচন নিয়ে বারবার সংশয় প্রকাশ না করে, নির্বাচনের জন্য ভালো ভাবে প্রস্তুতি গ্রহণ করুন।

মোহাম্মদ নাসিম আজ মঙ্গলবার রাজধানীতে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের নতুন ভবনের নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ সব কথা বলেন।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, আগামী নির্বাচনের জন্য নির্বাচন কমিশন যে রোডম্যাপ ঘোষনা করেছে। তাতে বলা যায় আগামী নির্বাচন অবাধ ও সুষ্ঠ ভাবে অনুষ্ঠিত হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দীর্ঘ কয়েক দশকে জনসংখ্যা ও দুর্ঘটনার হার বৃদ্ধি পাওয়ায় জাতীয় অর্থোপেডিক হাসপাতালে রোগীর চাপ শয্যা সংখ্যার তুলনায় কয়েকগুণ বেশি থাকে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অর্থোপেডিক হাসপাতালের নতুন ১৪ তলা ভবণের কাজ হাতে নেওয়া হয়, আগামী বছর শেষ হবে।

সরকারি হাসপাতালগুলোর সার্বিক ব্যবস্থাপনা নিয়ে বিভিন্ন সময়ে উত্থাপিত অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, সারা দেশের হাসপাতাল গুলোর জন্য এখন সবচাইতে প্রধান সমস্যা হলো তৃতীয় ও চতুর্থ শ্রেণির জনবল সংকট। বর্তমানে হাসপাতালগুলোতে ৪০ হাজার কর্মচারীর পদ শুন্য। শুন্যপদ পুরণে এক বছর আগে নেওয়া স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদ্যোগ আন্তঃমন্ত্রণালয় জটিলতার কারণে এখনো বাস্তবায়নের আলো দেখছে না।

এসময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান, প্রকল্প পরিচালক ডা. সিরাজুল ইসলাম মোল্লা এবং ভারপ্রাপ্ত পরিচালক ডা. মোনায়েম হোসেনসহ মন্ত্রণালয় ও হাসপাতালের ঊর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।