Press "Enter" to skip to content

নির্বাচনী ফলাফল পাঠাতে অস্থিরতা নয়

নির্বাচনের ফলাফল দ্রুত পাঠাতে গিয়ে অস্থিরতায় না ভোগার জন্য মাঠ কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। তিনি বলেছেন, অত্যন্ত সতর্কতার সঙ্গে ফলাফল পাঠাবেন। দেখবেন যাতে পরিসংখ্যানগত কোনো ভুল না হয়। তা না হলে আপনার একটু ভুলের কারণে কিন্তু এলাকাতে লঙ্কাকাণ্ড ঘটে যেতে পারে।

আজ সকালে আগারগাঁওয়ের ইটিআই ভবনে নির্বাচনের দিন সফটওয়্যার সংক্রান্ত ইলেকশন ম্যানেজমেন্ট সিস্টেম (ইএমএস), ক্যানডিডেট ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (সিআইএমএস) এবং রেজাল্ট ম্যানেজমেন্ট সিস্টেম (আরএমএস) বিষয়ক প্রশিক্ষণে এমন নির্দেশনা দেন তিনি।

মাঠ কর্মকর্তাদের উদ্দেশ্য করে সচিব বলেন, ফলাফল পাঠানোর সময় যাতে কোনো ভুল না হয়, সেদিকে আপনারা লক্ষ্য রাখবেন এবং যত দ্রুত সম্ভব আপনারা এটি আমাদের কাছে পাঠাবেন। দ্রুতগতিতে পাঠাতে গিয়ে আপনারা আবার অস্থিরতায় ভুগবেন না। ঠাণ্ডা মাথায়, সুস্থিরভাবে করবেন। কারণ নির্বাচনের দিন উত্তেজনা থাকে, হই-হুল্লোর থাকে। সেগুলো মাথা থেকে ফেলে দিয়ে আপনার কাজ আপনি করবেন।

বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো বিপুল পরিমাণ কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়া হয়েছে বলেও জানান সচিব।

প্রশিক্ষণ কর্মশালায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা, ইটিআইয়ের মহাপরিচালক মোস্তফা ফারুক, পরিচালক মো. ফরহাদ হোসেন উপস্থিত ছিলেন।

Comments are closed.

Mission News Theme by Compete Themes.