ব্রেকিং নিউজ

সকাল ৮:১৬ ঢাকা, বৃহস্পতিবার  ২৪শে মে ২০১৮ ইং

শেখ হাসিনা

নির্বাচনী প্রচার শুরু করছি, নৌকায় ভোট চাই : শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশের উত্তর পূর্বাঞ্চলীয় শহর এবং সূফী-সাধকদের পূণ্যভূমি সিলেট থেকে আওয়ামী লীগের নির্বাচনী প্রচার অভিযান শুরু করে বলেছেন, এ বছরের ডিসেম্বরেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, ‘হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরান (র.)-এর পূণ্যভূমি সিলেট থেকে আজকে আমরা নির্বাচনী প্রচার শুরু করছি। ডিসেম্বরে অনুষ্ঠেয় নির্বাচনের জন্য আমি আপনাদের কাছে নৌকা মার্কায় ভোট চাই।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেলে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির ভাষণে একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আপনারা অতীতেও নৌকা মার্কায় ভোট দিয়েছেন, এই নৌকা মার্কায় ভোট দিয়েই বাংলার মানুষ তাঁর স্বাধীনতা পেয়েছেন। নৌকা মার্কায় ভোট দিয়েই আজকে বাংলাদেশ সমগ্র বিশ্বে উন্নয়নের রোলমডেল হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে, সন্মান পেয়েছে।’

‘বাঙালি কারো কাছে হাত পেতে চলবে না, মাথা উচু করে চলবে, আর তা নিশ্চিত করতে হলে আগামী যে নির্বাচন সেই নির্বাচনে আপনাদের কাছে নৌকা মাকায় ভোট চাই,’ -বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী এ সময় হাত তুলে নৌকায় ভোট দানের জন্য জনগণের ওয়াদা চাইলে সকলে সমস্বরে চিৎকার করে প্রধানমন্ত্রীকে আশ্বস্থ করেন।
সিলেট জেলা এবং মহানগর আওয়ামী লীগ যৌথভাবে এই সমাবেশের আয়োজন করে। অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ন সম্পাদক মাহবুব উল আলম হানিফ এবং ডা. দিপু মনি, অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান অন্যান্যেও মধ্যে সমাবেশে বক্তৃতা করেন।

সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন আহমেদ কামরান সমাবেশে সভাপতিত্বে করেন। জনসভার পূর্বে এই আলিয়া মাদ্রাসা মাঠের জনসভাস্থল থেকেই প্রধানমন্ত্রী একযোগে সিলেটে ৩৫টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।

টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের পর সিলেটে শেখ হাসিনার তৃতীয় সফর এটি। এ উপলক্ষে পুরো নগরী সাজানো হয় ব্যানার, পোস্টার, ফেস্টুন, বিলবোর্ড আর তোরণে।

আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগের প্রাক নির্বাচনী এই জনসভায় তিল ধারণের ঠাঁই ছিল না। প্রধানমন্ত্রীকে এক নজর দেখার জন্য তাঁর চলার পথের দু’দিকে দাঁড়িয়ে থেকে তাঁকে স্বাগত জানান লক্ষ্য জনতা। সকাল থেকেই সিলেটবাসীর যেন একটাই গন্তব্য ছিল, আলিয়া মাদ্রাসা মাঠ। হাজার হাজার মানুষ বাদ্যযন্ত্রের তালে তালে নেচে- গেয়ে, শ্লোগানে শ্লোগানে, আকাশ-বাতাস মুখরিত করে জড়ো হতে থাকে জনসভা স্থলে। দুপুর নাগাদ সমাবেশস্থল, আশ-পাশের রাস্তা-ঘাট, মাঠ, বাড়ি-ঘরের ছাদ লোকে লোকারণ্য হয়ে পড়ে।