ব্রেকিং নিউজ

রাত ৯:৩৩ ঢাকা, সোমবার  ২৩শে এপ্রিল ২০১৮ ইং

ইউসুফ হোসেন হুমায়ুন
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন

‘নির্বাচনকালীন সহায়ক সরকার প্রবর্তনের পরিস্থিতি হয়নি’

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন বলেছেন, দেশে এমন কোন পরিস্থিতি সৃষ্টি হয়নি যার জন্য সংবিধান সংশোধন করে নির্বাচনকালীন সহায়ক সরকার প্রবর্তন করতে হবে। সংসদীয় গণতন্ত্রের রীতি অনুযায়ী দেশের সংসদ ও সংবিধানই সর্বোচ্চ। আর সংবিধানেই নির্দেশনা দেয়া আছে দেশ কিভাবে পরিচালিত হবে এবং নির্বাচন কিভাবে অনুষ্ঠিত হবে।

তিনি আজ রাজধানীর এফডিসিতে ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত এক বিতর্ক অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সংগঠনের চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

ভিশন-২০৩০ প্রসঙ্গে এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, বিএনপির এ ভিশন বাস্তবায়ন করতে হলে তাদের ক্ষমতায় যেতে হবে। আর ক্ষমতায় যাওয়ার জন্য নির্বাচনে অংশগ্রহণ করা ছাড়া কোন বিকল্প নেই।

নজরুল বলেন, গণতন্ত্র হচ্ছে যারা বেশি সমর্থন পাবে তারা রাষ্ট্র পরিচালনা করবে। আমরা চাই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন যেখানে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।

অনুষ্ঠানে ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটিকে পরাজিত করে বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজি বিজয়ী হয়। অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব পালন করেন অধ্যাপক রোবায়েত ফেরদৌস, অধ্যাপক আবু রইস এবং শিরিনা বিথী। প্রতিযোগিতা শেষে প্রতিযোগীদের মধ্যে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।