আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা
আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ফাইল ফটো

নিরাপত্তা নিশ্চিতের পরে ক্রিকেট দল বিদেশ যাবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন থেকে জাতীয় ক্রিকেট দলকে দেশের বাইরে পাঠানোর আগে নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হবে।

শনিবার সকাল ১০টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চারলেন বিশিষ্ট দ্বিতীয় কাঁচপুর সেতু উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেন তিনি।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলায় হতাহতদের প্রতি গভীর শোক ও সমবেদনার পাশাপাশি এ ঘটনায় বাংলাদেশের ক্রিকেটাররা বেঁচে যাওয়ায় আল্লার কাছে শুকরিয়া জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আল্লাহ রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া আদায় করি। আমাদের ক্রিকেট খেলোয়াড়, তাদের এই মসজিদে নামাজ পড়তে যাবার কথা ছিল, তারা গিয়েছিলও। কিন্তু একজন আহত নারী তাদের ঢুকতে দেয়নি।

শুক্রবার জুমার নামাজের সময় দু’টি মসজিদে চালানো ভয়াবহ হামলায় অন্তত ৪৯ জন নিহত ও ৪৮ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে তিনজন বাংলাদেশি রয়েছেন। অল্পের জন্য বেঁচে গেছেন বাংলাদেশি ক্রিকেটাররা

এদিকে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলার পর বাংলাদেশের ক্রিকেটার দেশের উদ্দেশে রওনা হয়েছেন। শনিবার ভোররাত ৩টায় ক্রিকেটাররা ক্রাইস্টচার্চ বিমানবন্দরে পৌঁছান। বাংলাদেশ সময় ভোর ৫টায় সিঙ্গাপুর এয়ারলাইনসে বাংলাদেশ দলের ১৯ সদস্যের দেশের উদ্দেশে রওনা হয়েছেন।