Press "Enter" to skip to content

নিরাপত্তা নিশ্চিতের পরেই খালেদা জিয়া মেডিকেলে

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) রাখা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি আজ রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচি গ্রহণ উপলক্ষে দলের সম্পাদক মন্ডলী ও কার্যনির্বাহী সংসদের সদস্যদের এক বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত বেগম খালেদা জিয়ার নিরাপত্তা নিয়ে সরকার যথেষ্ঠ সচেতন রয়েছে। তার নিরাপত্তা নিয়ে বিষোধগার করে বিএনপি তাদের নেতা-কর্মীদের সমর্থন আদায়ের চেষ্টা করছে।’

তিনি বলেন, তাদের হাতে রাজনৈতিক কোন ইস্যু না থাকায় তারা এসব কথা বলছে। যার সঙ্গে বাস্তবতার কোন মিল নেই।

গত বৃহস্পতিবার শাহবাগ থানা পুলিশ বিএসএমএমইউয়ের প্রশাসনিক ভবনের তৃতীয় তলা থেকে বোমাসদৃশ একটি বোতল উদ্ধার করে। এই হাসপাতালেরই আরেকটি ভবন, কেবিন ব্লকের ৬২১ নম্বর কক্ষে কারাবন্দি বেগম খালেদা জিয়া চিকিৎসাধীন রয়েছেন।

এ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের বলেন, এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। এতে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। আমরা সতর্ক আছি, তবে শংকিত নই।

ওই ঘটনার পর গতকাল শুক্রবার এক সংবাদ সম্মেলনে বিএনপির নেতারা বেগম খালেদা জিয়ার নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন।

শেয়ার অপশন: