Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:০৪ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

এ কে এম শহীদুল হক
আইজিপি এ কে এম শহীদুল হক, ফাইল ফটো

নিরাপত্তার ঘাটতি নেই, মানুষ নির্বিঘ্নে বাড়ি যাচ্ছে

মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, নিরাপত্তা ব্যবস্থা ভালো থাকায় মানুষ সচ্ছন্দে বাড়ি ফিরছেন।

ঈদকে সামনে রেখে নাশকতামূলক কর্মকান্ডের কোন হুমকি নেই উল্লেখ করে পুলিশ প্রধান বলেন, সব হুমকির আশংকা মাথায় রেখেই আইনশৃঙ্খলা বাহিনী পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।

আগামী দুই দিনে কোন ধরনের সমস্যা হবে না আশা প্রকাশ করে তিনি বলেন, মহাসড়কে বড় কোনো সমস্যা নেই, কোথাও যানজটও নেই, যাত্রীরা নির্বিঘ্নে বাড়ি ফিরছেন।

বুধবার দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় পুলিশ কন্ট্রোল রুমের উদ্বোধনী অনুষ্ঠানে আইজিপি আজ এসব কথা বলেন। তিনি ঈদে ঘরমুখো মানুষের ও পরিবহনের নিরাপত্তা নিশ্চিত করতে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দিনরাত দায়িত্ব পালন করছে বলে জানান।

তিনি আরো উল্লেখ করেন, কোথাও কোনো চুরি, ডাকাতি, ছিনতাই, মলমপার্টি, অজ্ঞান পার্টিসহ কোনো অপরাধের খবর পাওয়া যায়নি। নিরাপত্তার পাশাপাশি যাত্রীদের যেন কোন ভোগান্তি না হয়, সেই দিকেও লক্ষ্য রাখা হয়েছে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় যথেষ্ট কাজ করেছে। তারা বন্যায় ক্ষতিগ্রস্থ সড়কসহ বিভিন্ন সড়ক ইতোমধ্যে মেরামতের কাজ সম্পন্ন করেছে। তারপরেও কিছু কিছু জায়গায় অমসৃণ হওয়ার কারণে কোথাও কোথাও গাড়ি শ্ল¬থ গতিতে চলছে।

ঢাকা রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, হাইওয়ে পুলিশের ডিআইজি মো. আতিকুল ইসলাম, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদসহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

এদিকে গাজীপুর থেকে ফেরার পথে ঢাকা-আরিচা ও নবীনগর চন্দ্রা মহাসড়ক পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি বলেন, রোহিঙ্গা ইস্যুতে যৌথ অভিযানের বিষয়ে বাংলাদেশের প্রস্তাবে মিয়ানমারে অবস্থান এখনো জানা যায়নি। রোহিঙ্গা ইস্যুতে সরকারের যে কোন সিদ্ধান্ত বাস্তবায়নে সংশ্লিষ্ট সকলের সঙ্গে সমন্বয় করে পুলিশ কাজ করতে প্রস্তুত রয়েছে।