নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।
নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। ফাইল ফটো

নিরপেক্ষভাবে নির্বাচনি দায়িত্ব পালন করবেন : ইসি মাহবুব

কঠোরভাবে নিরপেক্ষতার মধ্য দিয়ে দায়িত্ব পালনের জন্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্বে নিয়োজিত কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

ডিসেম্বর বিজয়ের মাস উল্লেখ করে তিনি বলেন, “এটা বিজয়ের মাস। একাত্তর সালে ৩০ লাখ শহীদের আত্মত্যাগের মাধ্যমে এই দেশ স্বাধীন হয়েছে গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে। স্বাধীনতার ৪৭ বছর পর একটি গ্রহণযোগ্য নির্বাচন আমরা করতে পারবো না তা কখনো হতে পারে না। ”

মাহবুব তালুকদার আজ সকালে সিলেট বিভাগে নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা ও আইনশৃংখলা বাহিনীর সদস্যদের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন।

নির্বাচনে দায়িত্ব পালনকারী কর্মকর্তাদের উদ্দেশ্যে নির্বাচন কমিশনার বলেন, ‘একটা কথা স্পষ্ট ভাবে বলতে চাই, নির্বাচনী দায়িত্ব যারা পালন করবেন তাদের কাছে পক্ষপাতমূলক আচরণ কখনো আশাকরি না। আমরা কোন ব্যক্তি, গোষ্ঠী বা দলের প্রতি অনুরাগ বা বিরাগের বশবর্তী হয়ে দায়িত্ব পালন করতে আসিনি। সকল প্রার্থী আমাদের কাছে এক ও অভিন্ন। তাই কঠোরভাবে নিরপেক্ষতার মধ্য দিয়ে আপনারা দায়িত্ব পালন করবেন বলে আশা রাখি।’

মাহবুব তালুকদার বলেন, আগামীকাল (২৪ ডিসেম্বর) থেকে দেশব্যাপী সেনাবাহিনী মোতায়েন করা হচ্ছে। একজন ভোটার যেন নির্বিঘ্নে বাড়ি থেকে বেরিয়ে নিজ ইচ্ছামত ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারে এর বেশি কিছু চাওয়ার নেই।

সিলেটের বিভাগীয় কমিশনার মেজবাহ উদ্দিন চৌধুরী, সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান, মহানগর পুলিশ কমিশনার মো. গোলাম কিবরিয়া এবং সিলেটের চার জেলার রিটার্নিং কর্মকর্তা ও আইনশৃংখলা বাহিনীর কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।