ব্রেকিং নিউজ

সকাল ৯:৪৯ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

রুহুল কবির রিজভী
রুহুল কবির রিজভী, ফাইল ফটো

নিরপেক্ষতা প্রমানে নাম প্রকাশ করুন, সার্চ কমিটিকে – বিএনপি

নিরপেক্ষতা প্রমানে শক্তিশালী নির্বাচন কমিশন গঠনে সৎ, দক্ষ, যোগ্য ও নিরপেক্ষ ব্যক্তিদের নামের তালিকা করে তা জাতির সামনে প্রকাশ করতে সার্চ কমিটির প্রতি আহবান জানিয়েছে বিএনপি।

সোমবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ আব্বান জানান।

রুহুল কবির রিজভী বলেন, জাতির প্রতি অনুন্ধান কমিটির যথেষ্ট দায়িত্ব ও জবাবদিহিতা রয়েছে। জাতি তাদের কাছে প্রত্যাশা করে, তারা দলনিরপেক্ষ, সাহসী, দক্ষ ও যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের নাম প্রস্তাব করবে। যাতে যে কোনো চাপকে তারা অগ্রাহ্য করতে পারে।

তিনি বলেন, ইসি গঠনে রাষ্ট্রপতির কাছে সার্চ কমিটির প্রস্তাবিত নামগুলো প্রকাশ করতে হবে। তাহলেই বুঝা যাবে তারা ক্ষমতাসীনদের নির্দেশে কাজ করেছে, না কী নিরপেক্ষভাবে কাজ করেছে।

ইসি গঠনে বিএনপির দাবির প্রতিফলন না ঘটলে কী আপনারা সেই কমিশনের অধীনের নির্বাচনে অংশগ্রহণ করবেন- এ প্রশ্নের জবাবে রিজভী বলেন, আজ দলের স্থায়ী কমিটির সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বৈঠক করবেন। সেই বৈঠকে এবিষয়ে সিদ্ধান্ত হবে, আমরা কী করবো।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ইসি গঠনে রাষ্ট্রপতির কাছে অনুসন্ধান কমিটি যে তালিকা দিবে তা জাতির সামনে প্রকাশের প্রয়োজন নেই। তার এ বক্তব্যে যথেষ্ট সন্দেহের দানা বেঁধেছে।

তিনি বলেন, দেশের প্রতিটি জনপদ এখন বধ্যভূমি। সাংবাদিক কিংবা রাজনৈতিক নেতা, যুবক, যুবতী ও সাধারণ মানুষ কেউ আজ নিরাপদ নয়।