Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ২:০৭ ঢাকা, বৃহস্পতিবার  ২২শে নভেম্বর ২০১৮ ইং

মৃত্যুদন্ড প্রাপ্ত জামায়াতের শীর্ষনেতা মতিউর রহমান নিজামী। ফাইল ফটো

‘নিজামীর ফাঁসির রায় কার্যকর করতে সব কিছু প্রস্তুত’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি বলেছেন, জামায়াতের নেতা  নিজামীর ফাঁসির রায় কার্যকর করার জন্য সব কিছু প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধকালে মানবতা বিরোধী অপরাধ সংঘটনের দায়ে মৃত্যুদন্ড প্রাপ্ত জামায়াতের শীর্ষনেতা মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় আইন মেনেই কার্যকর করা হবে।

তিনি বলেন, ‘নিজামীকে কেন্দ্রীয় কারাগারে আনা মানেই ফাঁসির রায় কার্যকর করা নয়। রায় কার্যকরের নিয়ম-কানুন রয়েছে। মৃত্যুদন্ডাদেশ ও পুর্ণাঙ্গ রায় হাতে পেলেই তার ফাঁসির রায় কার্যকর করা হবে।’

আসাদুজ্জামান খাঁন কামাল আজ বিকেলে নগরীর জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বিশিষ্ট পরমানু বিঞ্জানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. ওয়াজেদ মিয়ার সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সাধনা সংসদ ফাউন্ডেশন সংসদ নামে একটি সংগঠনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, জামায়াতের এই নেতা রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষা না চাইলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে এবং তার ফাঁসির রায় কার্যকরের ক্ষণ গননা শুরু হবে।

নিজামীর রায় কার্যকরকে কেন্দ্র করে কোন ধরনের হুমকি রয়েছে কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের নেতৃত্বে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই কোন ধরণের হুমকি-ধমকিতে কোন লাভ হবে না।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জামায়াতের এই নেতার ফাঁসির রায় কার্যকর করার জন্য সব কিছু প্রস্তুত রয়েছে।

সাধনা সংসদ ফাউন্ডেশনের সভাপতি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড.এ.এস.এম মাকসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজিবুর রহমান, জগন্নাথ হল ছাত্র সংসদের সাবেক ভিপি সুভাষ সিংহ রায়, অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক সিদ্দিকুর রহমান ও ফাউন্ডেশনের নির্বাহী সভাপতি আলী নিয়ামত।

আলোচনা সভা পরিচালনা করেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ।

অনুষ্ঠানে দেশের ২৫ বিশিষ্ট নাগরিককে ফাউন্ডেশনের আজীবন সদস্য সম্মাননা সনদ প্রদান করা হয়।