ব্রেকিং নিউজ

বিকাল ৩:০০ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

নিজামীর ফাঁসির রায়ের প্রতিবাদে বৃহস্পতিবার জামায়াতের গতানুগতিক হরতাল

জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় বহাল রাখার প্রতিবাদে বৃহস্পতিবার সারাদেশে সকাল-সন্ধ্যা গতানুগতিক হরতাল ডেকেছে দলটি। মানবতাবিরোধী অপরাধে দলীয় নেতারা দণ্ডিত হলেই গতানুগতিকভাবে দলটি হরতাল কর্মসূচি দিয়ে আসছে কিন্তু হরতালে কখনোই জনসমর্থন পায়নি।

জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান বুধবার সকালে এ কর্মসূচি ঘোষণা করেন। বিবৃতিতে মকবুল আহমাদ বলেন, মাওলানা নিজামীকে ঠাণ্ডা মাথায় সরকারের নির্ধারিত ছকে হত্যা করে সরকার পরিকল্পিতভাবে দেশকে এক ভয়াবহ সংঘাতের দিকে ঠেলে দিতে চায়। সরকারের জুলুম-নির্যাতন ও মাওলানা নিজামীকে পরিকল্পিতভাবে হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে আমরা আগামীকাল বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা শান্তিপুর্ণ হরতাল কর্মসূচি ঘোষণা করছি।

ঘোষিত কর্মসূচি সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে সফল করার জন্য তিনি জামায়াতে ইসলামীর সকল শাখা এবং কৃষক, শ্রমিক, ছাত্র, শিক্ষক, বুদ্ধিজীবী, সুশীলসমাজ ও পেশাজীবীসহ সকল শ্রেণী-পেশার মানুষের প্রতি উদাত্ত আহ্বান জানান।

এ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, হাসপাতাল, ঔষধের দোকান, ফায়ার সার্ভিস ও সংবাদপত্রের গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।