Press "Enter" to skip to content

নিখাদ দেশপ্রেমই শেখ হাসিনা’র যাদুর কাঠি : মতিয়া

আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র হাতে যাদুর কাঠি আছে যা দিয়ে তিনি দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছেন। আর সেই যাদুর কাঠিটা অন্য কিছু নয় নিখাদ দেশপ্রেম এবং দেশের মানুষের প্রতি ভালোবাসা।

আজ শনিবার নালিতাবাড়ী উপজেলা পরিষদ মুক্তমঞ্চে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে লোহার বেঞ্চ বিতরণ উপলক্ষে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি ওইসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, ১৯৯৬ সালে সরকার গঠন করেছি ৪০ লক্ষ টন খাদ্য ঘাটতি নিয়ে। ২০০০ সালে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হই। মাঝে আওয়ামী লীগ ক্ষমতায় নাই, দেশে আবার খাদ্য ঘাটতি হয়েছে ২৬ লক্ষ টন। আল্লাহর রহমতে এখন আমরা খাদ্যে উদ্বৃত্ত।

তিনি বলেন, শেখ হাসিনার হাতে সেই যাদুর কাঠি আছে, যা দিয়ে তিনি দেশে খাদ্য উদ্বৃত্ত করেন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেন। আর সেই যাদুর কাঠিটা আর কিছুই না- নিখাদ দেশপ্রেম এবং এ দেশের মানুষের জন্য ভালোবাসা। এটাই হলো তার যাদুর কাঠি।

মতিয়া চৌধুরী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসে দেশ গড়তে, আর অন্যরা ক্ষমতায় আসে লুটপাট করতে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন দেশকে সাজানো। তাইতো তিনি এখন বিশ্বের রাষ্ট্র নায়কদের তালিকায় অন্যতম সেরা স্থানে আছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক বাক্কার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজী আমিনুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আশুরা বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সবুর প্রমুখ উপস্থিত ছিলেন।

মতিয়া চৌধুরী উপজেলার মোট ১৮০টি প্রাথমিক বিদ্যালয়, নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার মাঝে টিআর প্রকল্পের ৩৭ লাখ ৫০ হাজার টাকার অর্থায়নে ৯৫৬ জোড়া লোহার বেঞ্চ বিতরণ করেন।

শেয়ার অপশন:
Don`t copy text!