ব্রেকিং নিউজ

রাত ৮:৪৩ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

নিউ জার্সিতে যুক্তরাষ্ট্রের অর্থায়নে নির্মিত প্রথম শহীদ মিনারের উদ্বোধন

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

প্রথমবারের মত মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থায়নে নিউ জার্সির পিটারসনে নির্মিত শহীদ মিনার উদ্বোধন করা হয়েছে।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বলা হয়, নিউইয়র্কে বাংলাদেশ দূতাবাসের কনস্যূল জেনারেল মো. শামীম আহসান প্রধান অতিথি হিসেবে ১৫ ফেব্রুয়ারি ফিতা কেটে শহীদ মিনারটির অনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ।
এ সময় উপস্থিত ছিলেন- পিটারসনের ডেপুটি মেয়র পেড্রো রোদ্রিগেজ, কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট রুবি কটন, স্থানীয় কাউন্সিলম্যান, পেসিস কাউন্টি কার্যালয়ের প্রতিনিধিগণ, মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচিত কর্মকর্তা ও প্রতিনিধিগণ সহ বাংলাদেশ কমিউনিটির বিপুল সংখ্যক সদস্য।
উদ্বোধনকালে বক্তারা বলেন, এই শহীদ মিনার নির্মাণ বাংলাদেশ ও স্বাগতিক কাউন্টিসহ বিশ্বের বিভিন্ন ভাষার লোকদের জন্য একটি স্মরণীয় ঘটনা।
শহীদ মিনার নির্মাণ প্রকল্পের সঙ্গে পিটারসনের মেয়র অফিস যুক্ত ছিল বলে ডেপুটি মেয়র পেড্রো রোদ্রিগেজ তার বক্তৃতায় খুবই সন্তোষ প্রকাশ করেন।
তিনি পিটারসনে বসবাসকারি বাংলাদেশ কমিউনিটিকে তাদের ইতিহাস, সংস্কৃতি, আবেগ ও ভালোবাসার জন্য প্রসংসা করেন।
নিউইয়র্কে বাংলাদেশ দূতাবাসের কনস্যূল জেনারেল মো. শামীম আহসান তার বক্তৃতায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে তাদের মহৎ উদ্যোগ ও অবদানের জন্য পিটারসনের মেয়র, পেসিস কাউন্টি বোর্ড, প্রকল্পের অংশীদার এবং কমিউনিটি নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।
শহীদ মিনার নির্মাণের জন্য ২০১২ সালে প্রাইম ওয়েস্টসাইড পার্কে ভূমি নির্বাচন করার পর ২০১৩ সালে পিটারসন সিটি কাউন্সিল এই প্রকল্পের জন্য অর্থ বরাদ্দ করে।
নিউ জার্সির পিটারসনের এই শহীদ মিনারটি প্রথম নির্মিত হলো যার সম্পুর্ণ অর্থায়ন করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের স্থানীয় কর্তৃপক্ষ এবং এর ভূমি প্রদান করেছে স্বাগতিক সরকার।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, হিউস্টন ও টেক্সাসে দুটি শহীদ মিনার থাকলেও ওই দুটি নির্মণে সম্পুর্ণ অর্থায়ন করেছে বাংলাদেশ কমিউনিটি।