ব্রেকিং নিউজ

সকাল ৮:১২ ঢাকা, বৃহস্পতিবার  ২৪শে মে ২০১৮ ইং

আসাদুজ্জামান খান কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ফাইল ফটো

‘সকল অপরাধীকে খুঁজে বের করবো’- নাসিরনগরে স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যারা ধর্মের নামে নাসিরনগরে তান্ডব চালিয়েছে তাদের কাউকে ছাড় দেয়া হবে না।সকল অপরাধীকে খুঁজে বের করা হবে। তিনি বলেন, দেশের উন্নতিকে বাধাগ্রস্থ করতেই এমন সাম্প্রদায়িক তান্ডব চালানো হয়।

তিনি বলেন, আমাদের সংবিধানে স্পষ্ট করে বলা আছে, অন্যের ধর্মীয় বিশ্বাসের উপর কোনভাবেই আঘাত করা যাবে না। আগুন সন্ত্রাস, বিদেশী হত্যা, ধর্মগুরুদের হত্যা প্রচেষ্টার মাধ্যেমে দেশকে অস্থিতিশীল করার চক্রান্তে ব্যর্থ হয়ে একটি গোষ্ঠী নতুন করে সারা দেশে এসব ঘটনা ঘটাচ্ছে।

তিনি আজ মঙ্গলবার বিকেলে জেলার নাসিরনগরে সর্বদলীয় সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক সভাপতিত্ব করেন।

বিশেষ অতিথির বক্তৃতায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার বলেন, এখানে যারা তান্ডব চালিয়েছে তারা পশুর চেয়ে অধম। তাদেরকে এ দেশ থেকে নির্মূল করতে হবে। তারা আমাদের হাজার বছরের অসাম্প্রদায়িক ঐতিহ্যের চেতনাতে আঘাত করেছে।

সমাবেশে পুলিশের আইজিপি একেএম শহীদুল হক বলেন, আমি নিজে এই মামলা পর্যবেক্ষণ করছি। যারা হামলা করেছে তারা কোন ধর্মের অনুসারী নয়। যারা ওইদিন সমাবেশ করেছে তাদেরও দায়িত্ব নিতে হবে। একটি গ্রুপ ফেসবুকে ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে পরিস্থিতি নষ্ট করার চেষ্টা করছে। তিনি এ বিষয়ে সকলকে সতর্ক থাকার আহবান জানান।

র‌্যাব-এর মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, আসেন আমরা পেছনের মূল খেলোয়াড়দের ধরি। আমরা বলেছিলাম, ইঞ্চি ইঞ্চি মাটি খুড়ে জঙ্গিদের বের করে আনবো। আজ আমরা জঙ্গিদের ছিন্নভিন্ন করে দিয়েছি। এ ধরনের হামলা করতে আসলে কেউ যাতে ফিরে যেতে না পারে সে ব্যাপারে এলাকাবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী ধ্রুবেশান্দজী মহারাজ, পূজা উদযাপন পরিষদের সভাপতি জয়ন্ত সেন দিপু, খ্রিস্টান এ্যাসোসিয়েশনের সভাপতি নির্মল রোজারিও, ইসকন-এর উপদেষ্টা কৃষ্ণ ক্রীর্তন ব্রহ্মচারী, হেফাজতে ইসলামীর যুগ্ম সাধারণ সম্পাদক ও ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইউনুছিয়া ইসলামিয়ার সিনিয়র শিক্ষক মাওলানা সাজেদুর রহমান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী নাসিরনগরে ক্ষতিগ্রস্ত হিন্দুপল্ল¬ী এবং ঘোষপাড়া ও দাসপাড়ার ক্ষতিগ্রস্ত ঘর-বাড়ি ও মন্দির পরিদর্শন করেন।