ব্রেকিং নিউজ

ভোর ৫:২৩ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ড. হাছান মাহমুদ
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, ফাইল ফটো

নাশকতা আরো ভালোভাবে চালাতেই বিএনপির গঠনতন্ত্রে পরিবর্তন

তারেক রহমানের বিশেষ ভূমিকা পালনের জন্য বিএনপির গঠনতন্ত্রে পরিবর্তন আনা হবে প্রসঙ্গে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন,  ভবিষ্যতে নাশকতা আরো ভালোভাবে চালাতে বিএনপির গঠনতন্ত্রে পরিবর্তন আনা হচ্ছে।

তিনি বলেন, দেশের অগ্রগতি দেখতে যারা দেখতে পায় না তাদের চিকিৎসকের শরণাপন্ন হওয়া উচিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্য-পিড়ীত দেশ থেকে বাংলাদেশ খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে।
আওয়ামী লীগের এ নেতা বলেন, বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা দেশের উন্নয়ন দেখতে পেলেও বিএনপির নেতারা ও তাদের মদদপুষ্ঠ বুদ্ধিজীবীরা তা দেখতে পায় না।
ড. হাছান মাহমুদ আজ দুপুরে রাজধানীর ঢাকা রিপোটার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শুভ জম্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদ নামে একটি সংগঠনের উদ্যোগে আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সংগঠনের সভাপতি জাকির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কৃষক লীগের সাধারণ সম্পাদক এডভোকেট খন্দকার শামসুল হক রেজা, আওয়ামী লীগ নেতা অধ্যাপক ফজলুল হক ও সাংবাদিক খন্দকার মোজাম্মেল হক।
আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ ব্যাংকের টাকা নিয়ে যা হচ্ছে তাতে মনে হয় দেশের বিরুদ্ধে দেশীয় ও আন্তর্জাতিক বহুমুখী ষড়যন্ত্র শুরু হয়েছে।
তিনি বলেন, যারা দেশের উন্নয়ন ও অগ্রগতিকে সহ্য করতে পারছেনা তারাই এ ষড়যন্ত্রে লিপ্ত হয়ে থাকতে পারে। তবে তদন্তাধীন বিষয় নিয়ে আর কিছু বলতে চাই না।
তারেক রহমানের বিশেষ ভূমিকা পালনের জন্য বিএনপির গঠনতন্ত্রে পরিবর্তন আনা হবে বিএনপির এমন দাবীর জবাবে আওয়ামী লীগের এ নেতা বলেন, তারেক রহমানের বিশেষ ভূমিকা সম্পর্কে দেশের মানুষ ইতোমধ্যে অবগত হয়েছে।
তিনি বলেন, বিগত সময়ে তারেক রহমান তার দলীয় নেতা-কর্মীদের মাধ্যমে দেশে যে নাশকতা চালিয়েছে, সেটাই তার বিশেষ ভূমিকা। যাতে ভবিষ্যতে এ ধরনের নাশকতা আরো ভালোভাবে চালাতে পারে সেজন্য বিএনপির গঠনতন্ত্রে পরিবর্তন আনা হচ্ছে।