Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১:৫৫ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

নাশকতাকারীদের বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়াতে হবে : আমু

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, হরতাল-অবরোধের নামে পেট্রোল বোমা ছুঁড়ে যারা মানুষ মারছে তাদের বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়াতে হবে।
‘বেগম খালেদা জিয়ার নির্দেশে নারী-শিশু হত্যা করা হচ্ছে’ উল্লেখ করে তিনি বলেন, কর্মসূচির নামে যে অমানবিক হত্যাকান্ড হচ্ছে তা সরকারের বিরুদ্ধে নয়, জনগণের বিরুদ্ধে।
শিল্পমন্ত্রী হরতাল অবরোধে পেট্রোল বোমায় মানুষ হত্যাকে বাংলাদেশ দন্ডবিধির ৩০২ ধারার অপরাধ হিসেবে উল্লেখ কওে এসব হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
আমির হোসেন আমু আজ রোববার গাজীপুরের হোন্ডা রোডে অনির্ধারিত এক মানববন্ধনে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
এরআগে শিল্পমন্ত্রী আজ দুপুরে টঙ্গীতে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের ৩টি প্রতিষ্ঠান পরিদর্শন করেন।
এসময় তিনি উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, শিল্প-কলকারখানা লাভজনক করতে এবং বিদেশ নির্ভরতা কমানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
তিনি প্রথমে ন্যাশনাল টিউবস্ লিমিটেড’র কারখানায় যান। সেখান থেকে মন্ত্রী বাংলাদেশ ব্লেড ফ্যাক্টরী লিঃ ও এটলাস বাংলাদেশ লিমিটেড-এর (এবিএল) কারখানায় যান। তিনি এসব কারখানার বিভিন্ন বিভাগের কার্যক্রম ঘুরে ঘুরে দেখেন এবং কাজকর্ম দেখে সন্তোষ প্রকাশ করেন।
আমির হোসেন আমু চীন থেকে সদ্য আমদানিকৃত বিভিন্ন মডেলের ৮টি মোটরসাইকেল ডিসপ্লেকৃত অবস্থায় প্রত্যক্ষ করেন এবং মোটরসাইকেলগুলো আগামীতে বাংলাদেশের বাজার পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের চেয়ারম্যান মোঃ ইমতিয়াজ হোসেন চৌধুরী, ন্যাশনাল টিউবস্-এর ব্যবস্থাপনা পরিচালক ডঃ আমিনুল মমিন, বাংলাদেশ ব্লেড ফ্যাক্টরীর ব্যবস্থাপনা পরিচালক মোঃ আলীউজ্জামান, এটলাস বাংলাদেশ-এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ আবুল কাশেম এসময় মন্ত্রীর সাথে ছিলেন।
আবুল কাশেম বলেন, জনশেন কোম্পানি চীনের বিখ্যাত কয়েকটি মোটরসাইকেল কোম্পানীর একটি। তারা অত্যন্ত আধুনিক প্রযুক্তির মাধ্যমে মোটরসাইকেলের ইঞ্জিনসহ অধিকাংশ যন্ত্রাংশ নিজেদের কারখানায় তৈরী করছে।
তিনি বলেন, ‘আমি আশা করি এ মোটরসাইকেল বাংলাদেশের বাজারে মার্কেটিং করে এবিএল তার নিজের আগের অবস্থানে যেতে পারবে।’ সরকারী প্রতিষ্ঠান হিসাবে সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের জন্য এবিএল যাতে মোটরসাইকেল সরবরাহ করতে পারে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে তিনি শিল্পমন্ত্রী’র দৃষ্টি আকর্ষণ করেন।
আওয়ামী লীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও যুবলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী মানববন্ধনে অংশগ্রহণ করেন।