Press "Enter" to skip to content

নাশকতাকারীকে ধরিয়ে দিলেই পুরস্কার

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হরতাল-অবরোধের মধ্যে নাশকতা সৃষ্টিকারীদের ধরিয়ে দিলে পুরস্কার দেয়া হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে শিগগিরই এ সংক্রান্ত ঘোষণা আসছে। মঙ্গলবার দুপুরে সচিবালয়ে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন।
বিএনপি-জামায়াত জোটের লাগাতার অবরোধের মধ্যে যানবাহনে আগুন দিয়ে যাত্রীদের ঝলসে দেয়া, রেলপথে নাশকতার প্রেক্ষাপটে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, সহিংসতাকারী, গাড়িতে অগ্নিসংযোগকারী, হাতবোমা ও পেট্রোল বোমা নিক্ষেপকারীকে ধরিয়ে দিলে পুরস্কার দেয়া হবে। তবে পুরস্কারের অর্থমূল্য সম্পর্কে কিছু বলেননি তিনি।
ভাইবার ও ট্যাঙ্গোর পর হোয়াটসঅ্যাপ, মাইপিপল ও লাইন নামের আরও তিনটি ভয়েস এবং মেসেজিং সেবা বন্ধ করে দেয়ার ব্যাপারে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, এসব মাধ্যম ব্যবহার করে সন্ত্রাসীরা অপরাধ করছে বলে তাদের কাছে খবর রয়েছে। এ কারণে সাময়িকভাবে মাধ্যমগুলো বন্ধ রাখা হয়েছে। পরে খুলে দেয়া হবে।
‘নিরাপত্তাজনিত কারণে’ গত দুইদিনে ইনস্ট্যান্ট মেসেজিং ও ভিওআইপি অ্যাপ্লিকেশন ভাইবার, ট্যাঙ্গো, হোয়াটস অ্যাপ, মাইপিপল ও লাইন এর সেবা বন্ধ করে দেয়া হয়।
বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়া গত ৫ জানুয়ারি সারা দেশে অবরোধ ডাকার পর গত ১৫ দিনে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ ও পেট্রোল বোমা হামলার ঘটনা ঘটেছে। থেকেই কয়েকদিনে এসব ঘটনায় অন্তত ২০ জন নিহত হয়েছেন। পেট্রোল বোমা হামলা হয়েছে পুলিশের গাড়িতেও, যাতে এক কর্মকর্তাসহ পাঁচ পুলিশ আহত হয়েছেন।

Mission News Theme by Compete Themes.