ব্রেকিং নিউজ

রাত ১২:৫০ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

নাশকতাকারীকে ধরিয়ে দিলেই পুরস্কার

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হরতাল-অবরোধের মধ্যে নাশকতা সৃষ্টিকারীদের ধরিয়ে দিলে পুরস্কার দেয়া হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে শিগগিরই এ সংক্রান্ত ঘোষণা আসছে। মঙ্গলবার দুপুরে সচিবালয়ে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন।
বিএনপি-জামায়াত জোটের লাগাতার অবরোধের মধ্যে যানবাহনে আগুন দিয়ে যাত্রীদের ঝলসে দেয়া, রেলপথে নাশকতার প্রেক্ষাপটে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, সহিংসতাকারী, গাড়িতে অগ্নিসংযোগকারী, হাতবোমা ও পেট্রোল বোমা নিক্ষেপকারীকে ধরিয়ে দিলে পুরস্কার দেয়া হবে। তবে পুরস্কারের অর্থমূল্য সম্পর্কে কিছু বলেননি তিনি।
ভাইবার ও ট্যাঙ্গোর পর হোয়াটসঅ্যাপ, মাইপিপল ও লাইন নামের আরও তিনটি ভয়েস এবং মেসেজিং সেবা বন্ধ করে দেয়ার ব্যাপারে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, এসব মাধ্যম ব্যবহার করে সন্ত্রাসীরা অপরাধ করছে বলে তাদের কাছে খবর রয়েছে। এ কারণে সাময়িকভাবে মাধ্যমগুলো বন্ধ রাখা হয়েছে। পরে খুলে দেয়া হবে।
‘নিরাপত্তাজনিত কারণে’ গত দুইদিনে ইনস্ট্যান্ট মেসেজিং ও ভিওআইপি অ্যাপ্লিকেশন ভাইবার, ট্যাঙ্গো, হোয়াটস অ্যাপ, মাইপিপল ও লাইন এর সেবা বন্ধ করে দেয়া হয়।
বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়া গত ৫ জানুয়ারি সারা দেশে অবরোধ ডাকার পর গত ১৫ দিনে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ ও পেট্রোল বোমা হামলার ঘটনা ঘটেছে। থেকেই কয়েকদিনে এসব ঘটনায় অন্তত ২০ জন নিহত হয়েছেন। পেট্রোল বোমা হামলা হয়েছে পুলিশের গাড়িতেও, যাতে এক কর্মকর্তাসহ পাঁচ পুলিশ আহত হয়েছেন।