ব্রেকিং নিউজ

সকাল ১০:১৩ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

নাজিমুদ্দিনকে হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি)ছাত্র অনলাইন অ্যাক্টিভিস্ট নাজিম উদ্দিন সামাদ হত্যার ঘটনায় পুরান ঢাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা ১১টার পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে মিছিল নিয়ে প্রধান সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

বুধবার রাতে লক্ষ্মীবাজারের ঋষিকেশ দাস লেনে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা জবির এলএলএম (আইন) বি- সেকশন প্রথম বর্ষের শিক্ষার্থী নাজিমকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে।

নিহত নাজিমের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার টোকাবরাউট গ্রামে।তিনি গণজাগরণ মঞ্চের সিলেট বিভাগের সংগঠক ও সিলেট জেলা বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ছিলেন।

তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ধর্মান্ধতার বিরুদ্ধে লেখালেখি করতেন।

নাজিমকে হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ৯টা থেকেই জবির বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা ক্যাম্পাসে খণ্ড খণ্ড মিছিল করে নাজিম হত্যার বিচারের দাবি জানায়।

বেলা ১১টায় সব মিছিল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে সমাবেশে মিলিত হয়। সমাবেশ থেকে  শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা জোরদারের দাবি জানান।

এরপর শিক্ষার্থীরা মিছিল নিয়ে রাস্তা অবরোধ করে। এসময় গুলিস্তান-সদরঘাটের পুরো রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিক্ষোভ চলছিল।