ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:১৪ ঢাকা, বৃহস্পতিবার  ১৯শে জুলাই ২০১৮ ইং

নলছিটিতে ওপেন হাউজ ডে

নলছিটিতে অব্যবস্থাপনায় ‘ওপেন হাউজ ডে’ পালিত

অনিয়ম-অব্যবস্থাপনার মধ্য দিয়ে নলছিটি থানা পুলিশের আয়োজনে শৃংখলা, নিরাপত্তা ও প্রগতি নিশ্চয়তা প্রদানের লক্ষ্যে আজ “ওপেন হাউজ ডে-২০১৭” পালিত হয়।

“ওপেন হাউজ ডে-২০১৭” অনুষ্ঠানে এলাকার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ থাকার কথা থাকলেও এলাকার সরকার দলীয় কিছু রাজনীতিবিদ-জনপ্রতিনিধি ছাড়া সর্ব দলীয় ও শ্রেনী পেশার মানুষের উপস্থিতি ছিলনা বললেই চলে। এতে আনুমানিক ২/৩ ‘শ লোক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্থানীয় বক্তারা মতামত প্রদানের নামে উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে পুলিশের প্রশংসায়ই মগ্ন ছিলেন। তাদের অধিকাংশের বক্তব্যে এলাকার আইনশৃঙ্খলার উন্নয়নের কোন দিকনির্দেশনা-পরামর্শ ছিল না। সরকারী লক্ষ্য ও উদ্দেশ্য যদি বাস্তবায়িত না হয় কিংবা প্রতিফলন না ঘটে সেই অনুষ্ঠান করে কি লাভ তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

তবে প্রধান অতিথি তাঁর বক্তৃতায় নলছিটি উপজেলাকে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, সন্ত্রাস ও দুর্নীতি মুক্ত উপজেলা হিসেবে গড়ে তুলতে পুলিশের পাশাপাশি জনগনকে অংশ গ্রহনের আহবান জানিয়েছেন।

নলছিটি থানার ওসি সুলতান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালিত হলেও সভাপতির আসনে বসার সুযোগ তিনি পাননি। মঞ্চে উপবিষ্টদের পদ-পদবী অনুসারে যথাযথ মূল্যায়ন ছিল না। পাশাপাশি গুরুত্বহীন ক্যাটাগরির লোকজনকেও মঞ্চে আসন গ্রহণ করতে দেখা গেছে। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন ঝালকাঠী জেলা পুলিশ সুপার জোবায়েদুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, এ ছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মাহমুদ হাসান, নলছিটি পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান দুলাল শরীফ, চেয়ারম্যান সিদ্দিক হোসেন, তাজুল ইসলাম চৌধুরী, চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চু প্রমুখ।