ব্রেকিং নিউজ

সকাল ৬:৪৭ ঢাকা, শুক্রবার  ২০শে এপ্রিল ২০১৮ ইং

ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

নতুন সিইসি জনতার মঞ্চের সংগঠক হলে বিএনপি কি জনতার বিরুদ্ধে?

বিএনপি প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) জনতার মঞ্চের সংগঠক বলছে। তাহলে কি বিএনপি জনতার বিরুদ্ধে? বিএনপির অভিযোগের প্রেক্ষিতে এমন প্রশ্ন রাখলেও নবগঠিত নির্বাচন কমিশনের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ নেবে বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার বিকেলে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বসুন্ধরা ক্যাম্পাসে সিভিল ফেস্টের সমাপনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ আশা প্রকাশ করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি এই নির্বাচন কমিশনের অধীনে আগামী নির্বাচনে অংশ নিবে আমি নিশ্চিত। এখানে সন্দেহ বা সংশয়ের কোন অবকাশ নেই। অতীতের ভুল যদি তারা এবার করে তাহলে বিএনপি আরও কতটা সংকুচিত হবে তা তাদের মধ্যে যাদের বুদ্ধি আছে তারা ভালো করেই জানেন।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাজনৈতিক দলগুলো ১২৮জনের নাম সুপারিশ করেছিল। তার থেকে নিতে হবে ৫ জনকে। সার্চ কমিটিতে আমরা পাঁচটি নাম দিয়েছি। বিএনপিও পাঁচ জনের নাম দিয়েছিল। সেখান থেকে বিএনপির একজনকে নেয়া হয়েছে আর আওয়ামী লীগেরও একজনকে নেয়া হয়েছে। তাহলে এখান বৈষম্য কোথায়? অন্যান্য দলের দেয়া নাম হতেও নেয়া হয়েছে।

তিনি বলেন, রাষ্ট্রপতি সব রাজনৈতিক দলের সাথে আলাপ আলোচনা করে যে সার্চ কমিটি করেছিলেন এবং কমিটির সুপারিশে যে সিদ্ধান্ত নিয়েছেন (নির্বাচন কমিশন গঠন করেছেন) তার প্রতি আমাদের সম্পূর্ণ আস্থা রয়েছে। আমরা রাষ্ট্রপতিকে অভিনন্দন জানাই।

নব গঠিত নির্বাচন কমিশন গঠন নিয়ে বিএনপির ক্ষোভ হতাশার কারণ জানিনা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি প্রধান নির্বাচন কমিশনারকে জনতার মঞ্চের সংগঠক বলছে। তাহলে কি বিএনপি জনতার বিরুদ্ধে?

ওবায়দুল কাদের বলেন, বিএনপির একটি পুরানো অভ্যাস হলো সালিশ মানি তবে তালগাছটা আমার। নির্বাচন কমিশনে তাদের একজন আমাদের একজন। বিএনপিকে এখন পুরো লিস্ট ধরিয়ে দিলেও বলতো আমরা মানি না মানবো না।