Press "Enter" to skip to content

“নতুন উচ্চতায় হাসিনা-মোদীর দ্বিপাক্ষিক সম্পর্ক”

ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মুয়াজ্জেম আলী বলেছেন, “নতুন উচ্চতায় হাসিনা-মোদীর দ্বিপাক্ষিক সম্পর্ক”। মুয়াজ্জেম আলী বলেন, গত সপ্তাহে ভারতের পশ্চিমবঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল সফর দুই দেশের ঐতিহাসিক, সাংস্কৃতিক ও জনগণের মধ্যকার সম্পর্ককে আরো বেশি শক্তিশালী করেছে। বৃহস্পতিবার নয়া দিল্লীতে ভারতের নারী সাংবাদিকদের একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করতে গেলে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রীর বরাত দিয়ে সৈয়দ মুয়াজ্জেম আলী বলেন, ঢাকা ও দিল্লি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের চেতার ভিত্তিতে গড়ে ওঠা সম্পর্কের সোনালী দিনগুলো পার করছে। হাসিনা ও মোদী দুজনেই তাদের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ককে আরো নতুন উচ্চতায় নেয়ার ব্যাপারে আশাবাদী। জনগণের উন্নয়ন ও পারস্পরিক অর্থনৈতিক, বাণিজ্যিক ও সাংস্কৃতিক উন্নয়নে দুই ঘনিষ্ঠ প্রতিবেশী দেশের নেতাই সম্পর্ক উন্নয়নের ধারা অব্যাহত রাখার অঙ্গীকার করেছেন।

রোহিঙ্গা সমস্যা নিয়ে এক প্রশ্নের জবাবে রোহিঙ্গা শরণার্থীদের জন্য ভারতের মানবিক সহায়তার জন্য তাদেরকে ধন্যবাদ জানান হাইকমিশনার। তিনি বলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা শরণার্থীদের প্রত্যাবর্তন টেকসই ও নিরাপদ করার জন্য বাংলাদেশকে ভারত সমর্থন যুগিয়ে যাচ্ছে বলেও এসময় হাইকমিশনার জানান।

Mission News Theme by Compete Themes.