ব্রেকিং নিউজ

রাত ৩:৫২ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

“নজরদারিতে আনা হচ্ছে ফেসবুক”

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী বেগম তারানা হালিম বলেছেন, তথ্য প্রযুক্তির মাধ্যমে সংঘটিত অপরাধ নিয়ন্ত্রণে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক নজরদারির আওতায় আনা হচ্ছে।
তিনি বৃহস্পতিবার সংসদে সরকারি দলের সদস্য ফিরোজা বেগমের (চিনু) এক প্রশ্নের জবাবে আরো বলেন, ফেসবুকে নজরদারি বাড়াতে ইন্টারনেট সেফটি সলিউশন (আইএসএস) সিস্টেম ক্রয়ের প্রক্রিয়া চলছে। এই সিস্টেম যুক্ত হলে তথ্য প্রযুক্তির মাধ্যমে সংঘটিত সব ধরনের অপরাধ কমিয়ে আনা সম্ভব হবে।
তিনি বলেন, সামাজিক মাধ্যম ফেসবুকে আপত্তিকর ছবি ও ভিডিও আপলোড, বিভ্রান্তিমূলক তথ্য দেয়া, গুজব ছড়ানোসহ হয়রানি বন্ধে নিয়ম অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
প্রতিমন্ত্রী বলেন, তথ্য প্রযুক্তির মাধ্যমে সংঘটিত অপরাধ কমিয়ে আনার লক্ষ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে নজরদারি নিশ্চিতকল্পে আমাদের ব্যবস্থাকে অধিকতর শক্তিশালী করার জন্য ইন্টারনেট সেফটি সলিউশন (আইএসএস) নামক সিস্টেম ক্রয়ের প্রক্রিয়া চলমান রয়েছে।
তারানা হালিম বলেন, বিটিআরসির ওয়েবসাইট, ই-মেইল এবং মোবাইল ফোনের মাধ্যমে গ্রাহকের কাছ থেকে ইন্টারনেট, মোবাইল ফোন, ফেসবুক ও ওয়েসাইট সম্পর্কিত অভিযোগ গ্রহণসহ তা নিষ্পত্তির ব্যবস্থা করা হয়।