ব্রেকিং নিউজ

সকাল ৭:৪২ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

নওয়াজের সন্তানদের হত্যার হুমকি টিটিপি’র

পেশোয়ারের সেনা স্কুলে নির্মম হত্যাযজ্ঞ চালানোর পর এবার পাকিস্তানের রাজনৈতিক নেতাদের ছেলেমেয়েদের হত্যার হুমকি দিয়েছে জঙ্গি গোষ্ঠী তেহরিক-ই-তালিবান সংক্ষেপে টিটিপি। প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সন্তানদের বিরুদ্ধেও তারা একই হুমকি দিয়েছে।

গত মঙ্গলবার পেশোয়ার স্কুলে হামলা চালিয়ে ১৪২ জনকে নির্মমভাবে হত্যা করেছিল টিটিপি। এরপর পাকিস্তানে জেলবন্দি জঙ্গিদের ফাঁসি কার্যকর করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। শুক্রবার দুজনকে ফাঁসিতে ঝোলানো হয়েছে। নওয়াজ শরিফ সরকারের এই পদক্ষেপের জবাবে শুক্রবার তারা ওই হুমকি দিয়ে চিঠি দিয়েছে বলে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে।

চিঠিতে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে সতর্ক করে দিয়ে জঙ্গিরা বলেছে, তাদের সহযোগীদের মৃত্যুদণ্ড কার্যকর করার সিদ্ধান্ত থেকে সরে না আসলে তারা বিভিন্ন রাজনৈতিক নেতা এবং সেনা কর্মকর্তাদের সন্তানদের হত্যা করবে। তাদের ওই হামলা থেকে প্রধানমন্ত্রীর পরিবারকেও রেহাই দেয়া হবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করা হয়েছে।

টিটিপি দলের র শীর্ষ কমান্ডার মোহাম্মদ খোরাসানির লেখা ওই চিঠিটি শুক্রবার সন্ধ্যায় পাকিস্তান কর্তৃপক্ষের হাতে এসে পৌঁছায় বলে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে। তারা এখন এ চিঠির সত্যতা যাচাই করে দেখছেন। ওই চিঠিতে স্কুল হামলার পক্ষেও সাফাই গেয়েছে জঙ্গিরা। তারা বলছে, নিহত ওই শিশুরা বড় হয়ে তাদের বাবা-মায়ের পদাঙ্ক অনুসরন করত।

চিঠিতে নেওয়াজ সরকারকে সতর্ক করে দিয়ে বলা হয়েছে, কারাবন্দি একজন জঙ্গিকেও যদি ফাঁসি দেয়া হয় তবে তারা আরো শিশুকে হত্যা করবে।তাদের ভাষায়,‘পাকিস্তানের নীতি নির্ধারকদের আমরা স্পষ্ট ভাষায় জানিয়ে দিতে চাই যে, আমাদের একজন সহযোগীকেও যদি ফাঁসি দেয়া হয়, তবে আমরা এর প্রতিশোধ নেব এবং তোমাদের সন্তানদের হত্যা করব। আমরা নিশ্চিত করে বলতে চাই, যে কোনো সেনা কর্মকর্তা এবং রাজনৈতিক নেতার বাসভবনে প্রবেশ করার ক্ষমতা আমাদের আছে।’

উল্লেখ্য, প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দুাই ছেলে এবং একটি মেয়ে আছে।