ব্রেকিং নিউজ

রাত ৮:৩৭ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

ধানের শীষের কথা ভুলে গেলেও আবার প্রতীকটি দেখতে সুযোগ পাচ্ছে জনগণ

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত এমপি বলেছেন, দেশের মানুষ ধানের শীষের কথা ভুলে গেলেও পৌর নির্বাচন দলীয় হওয়ায় তারা আবার এই প্রতীক দেখতে পাবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপিকে এই সুযোগ করে দিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, ‘দেশের মানুষ অনেক দিন ধরে ধানের শীষ প্রতীক দেখে না। ধানের শীষের কথা মানুষ ভুলে গেছে। এইবার পৌর নির্বাচন দলীয় প্রতীকে হওয়ায় দেশের জনগণ আবার ধানের শীষ দেখতে পাবেন।’
সুরঞ্জিত সেন গুপ্ত আজ রাজধানীর কাকরাইলে ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে এক আলোচনা সভায় এ কথা বলেন।
বঙ্গবন্ধু একাডেমির সাধারণ সম্পদক হুমায়ুন কবির মিজির সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাম্যবাদী দলের কেন্দ্রীয় নেতা হারুন চৌধুরী প্রমুখ।
জাতীয় নির্বাচনের আলোকে পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে এবং ভাল নির্বাচন হবে আশা প্রকাশ করে সুরঞ্জিত সেন গুপ্ত বলেন, ‘নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করে, সরকার করে না। নির্বাচন কমিশন আমাদের কথাও শোনে না। আমার মনে হয় ভাল নির্বাচন হবে।’
এমপি, মন্ত্রীদের পৌর নির্বাচনে দলের পক্ষে প্রচার-প্রচারণার সুযোগের দাবি জানিয়ে তিনি বলেন, বেশির ভাগ দলের প্রধানরাই এমপি মন্ত্রী। তাছাড়া বেগম খালেদা জিয়ারও একটা স্ট্যটাস আছে। ইনু সাহেবও একটি দলের প্রধান। মেনন সাহেবেরও একটা দল আছে। এরশাদ সাহেবেরও কিছু একটা আছে। তাই এগুলো বিবেচনা করে একটা লেভেল প্লেইং ফিল্ড আনতে হবে।
পাকিস্তানের সমালোচনা করে প্রবীন এই নেতা বলেন, পাকিস্তান এখন একটা নষ্ট ভ্রষ্ট দেশে পরিণত হয়ে গেছে। এরা ভালো কিছু কিভাবে বলবে?