Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৫:১৪ ঢাকা, বৃহস্পতিবার  ২২শে নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

ধর্ম নিরপেক্ষ রাজনীতির নামে ফায়দা লুটছে একটি মহল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, দেশে ধর্ম নিরপেক্ষ রাজনীতির নামে ফায়দা লুটছে একটি মহল। ধর্মকে নিয়ে যারা রাজনীতি করে, এরা তাদের থেকেও খারাপ। প্রাক্তন রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার রাজধানীর ঢাকেশ্বরী মন্দির প্রাঙ্গণে আয়োজিত এক প্রার্থনা সভায় তিনি এ কথা বলেন।
বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট নামের একটি সংগঠন এর আয়োজন করে। সংগঠনটির সভাপতি গৌতম চক্রবর্ত্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক জয়ন্ত কুমারসহ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের নেতাকর্মীরা।
যার যার ধর্ম পালন ও নিজেদের বিশ্বাস নিয়ে এগিয়ে যেতে পারলেই দেশের উন্নয়ন সম্ভব বলে মন্তব্য করে মঈন খান বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ধর্মহীন ছিলেন না। আমরাও ধর্মহীন নই, আমরা ধর্মহীনতায় বিশ্বাস করি না।
জিয়াউর রহমানের আদর্শকে লালন করতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, তার আদর্শ তরুণদের চেতনার মাঝে পুনর্জীবিত করতে হবে। কারণ গণতন্ত্রের মুক্তি আর স্বাধীনতার এক অনন্য দৃষ্টান্ত জিয়াউর রহমান। তিনি বলেন, সরকার দলীয় লোকজন বলার চেষ্টা করছে, আমরা ইসলামী দল। কিন্তু পরিষ্কারভাবে বলতে চাই, আমরা ইসলামী দল নই।