শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

বিকাল ৪:৪৭ ঢাকা, রবিবার  ১৬ই ডিসেম্বর ২০১৮ ইং

লাইলাতুল কদর
ফাইল ছবি

ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যে পালিত হচ্ছে ‘লাইলাতুল কদর’

আজ মঙ্গলবার ২৬ রমজানুল মোবারক। এ দিবাগত রাত তথা ইফতারের সময় থেকেই সাধারণ গণনা অনুসারে পবিত্র লাইলাতুল কদর। মহাসৌভাগ্য রজনী এই শবেকদর, যে রাতে মানবজাতির আবালবৃদ্ধবনিতা সবারই চিরস্থায়ী নাজাতের ইশতেহার, সংবিধান, হুকুম-আহকাম এবং ব্যবস্থাপত্র আল-কোরআনুল কারিম নাজিল হয়েছে।

এই দিনেই দয়াময় রাহমানুর রাহিম তার প্রেমপূর্ণ সৃষ্টি, সর্বশ্রেষ্ঠ কীর্তি তথা আহসানা তাকবিম ও আহসান খালক মানুষকে সহজতম পথে ও নিশ্চিত উপায়ে জীবনের চূড়ান্ত ও আসল লক্ষ্যে কামিয়াবির সঙ্গে পৌঁছার দিকনির্দেশিকা হিসেবে পাঠিয়েছেন এ সর্বশেষ ও সর্বপূর্ণ আসমানি গ্রন্থ কালামুল্লাহ মাজিদকে।

মহান দাতা, করুণাময় ও পরম ক্ষমাশীল আল্লাহ জাল্লা শানহু তার প্রিয়তম সৃষ্টি মানবজাতির হেদায়েতের জন্য যে নূরানিপত্র আল-কোরআন পাঠান তার মহিমাকে স্মরণ ও বরণ করার জন্যই এ রাতের নাম দিয়েছেন লাইলাতুল কদর তথা অতিসম্মানিত মহিমাময় রাত।

যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যময় পরিবেশে ধর্মপ্রাণ মুসলমানরা মঙ্গলবার দিবাগত রাতে সারা দেশে পবিত্র শবেকদর পালন করছে।

এ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন।

এদিকে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মঙ্গলবার বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ‘পবিত্র লাইলাতুল কদরের গুরুত্ব ও তাৎপর্য’ শিরোনামে ওয়াজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া বায়তুল মোকাররম জাতীয় মসজিদে তারাবি নামাজের পর রাত পৌনে ১১টায় ‘পবিত্র লাইলাতুল কদরের ফজিলত ও করণীয়’ শিরোনামে ওয়াজ, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

ওয়াজ পেশ করবেন ঢাকা নেছারিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল ড. মাওলানা কাফিলুদ্দীন সরকার সালেহী ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।