ব্রেকিং নিউজ

সকাল ১০:৫৭ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উস্কানির অভিযোগে প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে পুরাতন ঘটনায় রহস্যজনক মামলা

শীর্ষ মিডিয়া ২ অক্টোবর  :বঙ্গবন্ধু প্রজন্ম লীগের কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি এডভোকেট সাখওয়াত হোসেন বাদী হয়ে বৃহস্পতিবার কুড়িগ্রাম চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উস্কানি দেয়ার অভিযোগে দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও ফটো সাংবাদিক মজিদ খানের বিরুদ্ধে একটি সিআর মামলা দায়ের করেন। গত ২০০৭ সালে প্রথম আলোর ‘আলপিন’ এ মহানবী (সা:) কে নিয়ে ব্যঙ্গ কার্টুন প্রকাশ, ২০১৩ সালের ১১ মার্চ ‘রস আলোতে’ পবিত্র কোরআনের সুরা লোকমানের ২৭ নং আয়াতের বিকৃতি ও মহানবী সম্পর্কে কটূক্তি করা এবং চলতি বছর ৬ জানুয়ারি প্রথম আলোতে নারী ভোটারদের সিঁদুর পড়িয়ে সাজানো ছবি প্রকাশ করায় এ মামলা দায়ের করা হয়। মামলায় বাদী পক্ষে শুনানিতে অংশ নেন এডভোকেট লুৎফর রহমান।
আজ বৃহস্পতিবার বিকেলে কুড়িগ্রাম চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রেজাউল করিম সরকারের আদালত  তাদের বিরুদ্বে সমন জারি করেছে। আদালত শুনানি শেষে দুই জনকে আগামী ৯ নভেম্বর স্ব-শরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।
আদালতের পাবলিক প্রসিকিউটর এডভোকেট এস এম আব্রাহাম লিংকন জানান, দণ্ডবিধির ২৯৫, ২৯৫ (ক), ও ২৯৮ ধারায় ধর্মীয় অনুভূতিতে আঘাত, উস্কানিসহ বিভিন্ন অভিযোগ আনা হয়েছে পত্রিকাটির বিরুদ্ধে।
উল্লেখ্য,  যখন মন্ত্রী লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে আদালতে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উস্কানি দেয়ার অভিযোগে বেশ কয়েকটি মামলা হওয়ার পর  যখন ধর্ম প্রান মানুষ প্রতিবাদে ও বিচারের দাবীতে উম্মুখ হয়ে আছে ঠিক সেই সময়  অনেক পুরাতন ঘটনা এখন টেনে এনে দেশের প্রখ্যাত  সাংবাদিক দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও ফটো সাংবাদিক মজিদ খানের বিরুদ্ধে  মামলা দায়ের রহস্যজনক কি-না তা ভেবে দেখা / খতিয়ে দেখা প্রয়োজন  কারন সাংবাদিকরা লতিফ সিদ্দিকীর বিষয়টি নিয়ে আর কিছু না লেখুক সে মানসিকতায় পরিকল্পিত ভাবেও এ মামলাটি হলেও হতে পারে।