Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৭:৩৮ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

‘ধর্মঘটে অচল জগন্নাথ বিশ্ববিদ্যালয়’

হলের দাবিতে শিক্ষার্থীদের ডাকা দ্বিতীয় দিনের ধর্মঘটেও অচল রয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারের জমিতে শিক্ষার্থীদের জন্য আবাসিক হল নির্মাণের দাবিতে তারা এ আন্দোলন করছে।

আন্দোলনের ২০তম দিনে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী রোববার সকাল সাড়ে ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিপার্টমেন্টের ফটকে তালা ঝুলিয়ে সেখানে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। বন্ধ রয়েছে সব ধরনের ক্লাস-পরীক্ষা।

এছাড়া ক্যাম্পাসে মিছিল বের করে তারা। মিছিলটি ভিক্টোরিয়াপার্ক ঘুরে ক্যাম্পাসে ফিরে যায়। এরপর সেখানে বিভিন্ন ডিপার্টমেন্টে তালা ঝুলিয়ে ভবনগুলোর সামনে অবস্থান নিয়ে খণ্ড খণ্ডভাবে মিছিল করতে দেখা গেছে শিক্ষার্থীদের।

এর আগে গত বৃহস্পতিবার একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে রাস্তা অবরোধ করে সর্বাত্মক ধর্মঘট পালন করেন তারা। ওই দিন বিশ্ববিদ্যালয়ের কোনো বিভাগে ক্লাস-পরীক্ষা নিতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নুর মোহাম্মাদ বলেন, শিক্ষকেরা ক্লাসমুখী। শিক্ষকেরা ক্লাস-পরীক্ষা নেয়ার জন্য ক্যাম্পাসে আছেন। একাডেমিক কার্যক্রমে শিক্ষার্থীরা অংশ নেবে কিনা তাদের ব্যাপার।

কেন্দ্রীয় কারাগারের পরিত্যক্ত জমিতে চার নেতার নামে আবাসিক হল নির্মাণের দাবিতে গত ২ আগস্ট থেকে টানা আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।

২০১৪ সালের ২৩ মার্চ কেন্দ্রীয় কারাগারের জমির দাবিতে জবি কর্তৃপক্ষ স্বরাষ্ট্রসচিব বরাবর আবেদন করে। কিন্তু এখনো এ বিষয়ে কোনো সাড়া মেলেনি।