Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১:৩৪ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

“ধনী-গরিব সবার জন্য সুন্দর আবাসন গড়তে তথ্যমন্ত্রীর আহ্বান”

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ধনী-গরিব নির্বিশেষে সবার জন্য সুন্দর আবাসন গড়তে আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিহ্যাব-এর প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি আজ শনিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে রিয়েল এস্টেট এন্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত রিহ্যাব বর্ষসেরা সাংবাদিক পুরস্কার-২০১৪ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
মন্ত্রী বলেন, ‘স্বল্পবিত্তদের আবাসনের জন্য কম সুদে দীর্ঘমেয়াদী ঋণ চালু করতে হবে। শুধু ঢাকা-চট্টগ্রাম নয়, অন্যান্য জেলাতেও পরিকল্পিত আবাসন সুবিধা প্রয়োজন। এজন্য রিহ্যাব কাজ করতে পারে।’
রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিনের সভাপতিত্বে অনুষ্ঠানে রিহ্যাব নির্বাচিত প্রিন্ট মিডিয়ার ৯ জন এবং ইলেকট্রনিক মিডিয়ার ১০ জন, মোট ১৯ জন সাংবাদিকের হাতে পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
দৈনিক কালের কণ্ঠের তোফাজ্জল হোসেন রুবেল এবং মাছরাঙ্গা টেলিভিশনের হিরযুন মীরা প্রত্যেকে প্রথম পুরস্কার হিসেবে দুই লাখ টাকা এবং ক্রেস্ট লাভ করেন। দু’টি মাধ্যমেই ২য় এবং ৩য় পুরস্কারের মূল্য ছিল যথাক্রমে এক লাখ এবং ৭৫ হাজার টাকা।
আবাসন শিল্পের প্রসারে সরকারের পৃষ্ঠপোষকতার কথা উল্লেখ করে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী বলেন, ‘বৈধ উপায়ে অর্জিত কিন্তু অপ্রদর্শিত আয় আবাসন খাতে বিনিয়োগের যে সুযোগ সরকার রেখেছে, তা যেন প্রশাসনিক কোন বাধায় হোঁচট না খায়।’
ঢাকাকে পরিস্কার পরিচ্ছন্ন, সবুজ, সুপেয় পানির ব্যবস্থাসম্পন্ন এবং যানজটমুক্ত নগরী রূপে গড়তে রিহ্যাবের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ‘আগামীর ঢাকা হবে মেট্রোরেল-উড়ালসেতু-সুউচ্চ ভবনসমৃদ্ধ প্রস্ফুটিত ফুলের মতো একটি ‘মেগাসিটি’।
রিহ্যাবের সিনিয়র সহসভাপতি রবিউল হকের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রিহ্যাবের সহসভাপতিদ্বয় মোঃ ওয়াহিদুজ্জামান এবং লিয়াকত আলী ভূইয়া।