ব্রেকিং নিউজ

সকাল ৮:০৫ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

দেশে হাসিনাতন্ত্র-রকিবতন্ত্র-বাকশালতন্ত্র চলছে, গণতন্ত্র নেই : শাহ মোয়াজ্জেম

বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন বলেছেন, দেশে গণতন্ত্র নেই অভিযোগ করে তিনি বলেন, দেশে এখন গণতন্ত্র নয়, হাসিনাতন্ত্র, রকিবতন্ত্র ও বাকশালতন্ত্র চলছে।

আজ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) যৌথভাবে রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত গোলটেবিল বৈঠকে এসব কথা বলেন।

ইউপি নির্বাচনে সমালোচনা করে শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, যে নির্বাচন হলো তাতে তো ভোট হয়নি, হয়েছে বোট (নৌকা) মার্কা নির্বাচন। আর এ নির্বাচনের জন্য প্রধান নির্বাচন কমিশনার রকিবউদ্দীনের বিচার একদিন বাংলাদেশের মাটিতেই হবে।

দেশে গণতন্ত্র নেই অভিযোগ করে তিনি বলেন, দেশে এখন গণতন্ত্র নয়, হাসিনাতন্ত্র, রকিবতন্ত্র ও বাকশালতন্ত্র চলছে।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কভিত্তিক ব্যবসা-বাণিজ্যবিষয়ক সাময়িকী ফরচুন বিশ্বের মহান ৫০ নেতার মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দশম স্থান দেওয়ায় বিস্ময় প্রকাশ করেন বিএনপির এ নেতা।

তিনি বলেন, যদি এ দেশের মানুষকে কষ্ট দেওয়ার জন্য মহান নেতা হিসেবে বিবেচনা করা হয়, তা হলে আমাদের আপত্তি নেই। তবে কি কারণে উনি দশম স্থান অধিকার করলেন তা আমাদের জানতে হবে।

শাহ মোয়াজ্জেম বলেন, বাংলাদেশ ব্যাংকে রিজার্ভ চুরির ঘটনায় অর্থমন্ত্রী জড়িত না থাকতে পারেন, তবে দায়িত্ব এড়াতে পারেন না। সরকারের মন্ত্রী হয়ে তার তো কিছু দায়িত্ব আছে। তার উচিত ছিল পদত্যাগ করা।

শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, উনি (মুহিত) স্বাধীনতার সময় কোন সেক্টরে ও কোথায় যুদ্ধ করেছেন? কোন অবদানের জন্য ওনাকে স্বাধীনতা পুরস্কার দেওয়া হলো তা জাতি জানতে চায়।

ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশের) সভাপতি আব্দুল হাই সিকদারের সভাপতিত্বে আলোচনায় আরো অংশ নেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, সাবেক মহাসচিব এম এ আজিজ, ডিইউজের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ।