ব্রেকিং নিউজ

বিকাল ৪:৫১ ঢাকা, বুধবার  ২৩শে মে ২০১৮ ইং

মোহাম্মদ নাসিম
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। ফাইল ফটো

দেশে রাজনৈতিক সংকট নেই, হবেও না : নাসিম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশে কোন রাজনৈতিক সংকট নেই, কোন দিন হবেও না।

তিনি বলেন, ‘অনেকে বলছেন দেশে রাজনৈতিক সংকট সৃষ্টি হবে। বাংলাদেশে কোন রাজনৈতিক সংকট নেই, আর কোন দিন রাজনৈতিক সংকট সৃষ্টি হবেও না।’

মোহাম্মদ নাসিম আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে বর্ষীয়ান রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্তের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভা প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এই স্মরণ সভার আয়োজন করে।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সারাহ বেগম কবরীর সভাপতিত্বে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায়, হিন্দু, বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাস গুপ্ত, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি মোবারক আলী শিকদার, সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।

বিএনপি নেতাদের উদ্দেশ্যে মোহাম্মদ নাসিম বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন থেকে কোন দলকে বাদ দেয়ার ষড়যন্ত্র আওয়ামী লীগ করছে না। তাই অযথা উত্তেজনা সৃষ্টি না করে নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে শুরু করুন।

তিনি বলেন, আগামী নির্বাচন নিয়ে কোন সংকট নেই। তাই অযথা উত্তেজনা সৃষ্টি করবেন না। উত্তেজনা সৃষ্টি না করে নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে হবে। বাংলাদেশে সংবিধান অনুযায়ি যথা সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। আইনের শাসনের প্রতি অস্থা রাখতে হবে।
মোহাম্মদ নাসিম বলেন, প্রায় ১০ বছর ধরে বেগম খালেদা জিয়ার এই মামলা চলেছে। ২০০৮ সালের জুলাই থেকে মামলা রুজু করার পর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা চলেছে। খালেদা জিয়া বা বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখার কথা যারা বলে তারা আইনের শাসনে বিশ্বাসী না, আদালতের প্রতি শ্রদ্ধাশীল না।

তিনি বলেন, কোন ব্যক্তি বা কোন দলকে বাদ দিয়ে নির্বাচন করার ষড়যন্ত্র আওয়ামী লীগ করে না। আওয়ামী লীগ সবাইকে নিয়ে নির্বাচন করতে চায়।

সুরঞ্জিত সেনগুপ্তের স্মৃতিচারণ করে মোহাম্মদ নাসিম বলেন, তিনি পার্লামেন্টের একজন শিক্ষক ছিলেন। নতুন যারা সংসদ সদস্য হিসেবে যোগদান করতেন পার্লামেন্টে কিভাবে কথা বলতে হয় সে বিষয়ে তাদেরকে দিক নিদের্শনা প্রদান করতেন।

তিনি বলেন, আমরা কখনো কোন ব্যাপারে আইনী জটিলতা, পার্লামেন্টের নীতি-আদর্শ সম্পর্কে সঠিকভাবে বলতে না পারলে সুরঞ্জিত সেনগুপ্তের স্মরণাপন্ন হতাম। তার মত এত বড় অভিজ্ঞ আইনজীবী ও পার্লামেন্টারিয়ান আর কখনো এদেশে জন্মাবে না। তিনি ছিলেন আমাদের সবার নয়নের মনি। মুক্তিযুদ্ধসহ প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে তিনি যে ভূমিকা রেখেছেন তা জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।