Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৬:৪২ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

মওদুদ আহমদ
মওদুদ আহমদ, ফাইল ফটো

দেশে নারী-শিশু নির্যাতনের ‘তুফান’ চলছে : মওদুদ

বিএনপি নেতা মওদুদ আহমদ বলেছেন, দেশে এখন নারী ও শিশু নির্যাতনের ‘তুফান’ চলছে। তিনি বলেন, যতদিন বর্তমান সরকার ক্ষমতায় থাকবে ততদিন নারী ও শিশু ধর্ষণ চলতেই থাকবে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ২০ দলীয় জোটের অন্যতম শরিক ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) উদ্যোগে ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নিরপেক্ষতায় সহায়ক সরকারের ও নির্বাচন কমিশনের ভূমিকা’ শীর্ষক এই আলোচনা সভা হয়। ওই অনুষ্ঠানে এসব বলেন মিঃ মওদুদ আহমদ।

আলোচনা সভায় মওদুদ আহমদ বলেন, দেশে এখন নারী ও শিশু নির্যাতনের ‘তুফান’ চলছে। দেশে নারী ও শিশু নির্যাতনের সব ঘটনাতেই ‘আওয়ামী পরিবারের সদস্যরা’ জড়িত। তুফান সরকার ও আমাদের বর্তমান সরকার একই। বগুড়ার তুফান সরকার বর্তমান সরকারের কর্মকাণ্ডেরই প্রতিফলন ঘটিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বগুড়ার ঘটনাকে ‘একেবারে অবিশ্বাস্য’ হিসেবে বর্ণনা করে এই বিএনপি নেতা বলেন, কী অসম্ভব একটা বর্বরতা! কী অসম্ভব একটা হিংস্রতা! এটা কেন হচ্ছে? কারণ এই সরকারের কোনো জবাবদিহিতা নাই। তারা (সরকার) মানুষের কাছে জবাবদিহি করার কোনো প্রয়োজন বোধ করে না।

‘মহিলা পরিষদ’ ও মানবাধিকার সংগঠন ‘অধিকার’ এর দেয়া নারী ও শিশু নির্যাতনের পরিসংখ্যান তুলে ধরে মওদুদ বলেন, প্রতিদিন গড়ে পাঁচজন নারী ও শিশু ধর্ষিত হচ্ছে। পত্রিকায় দেখলাম একজন বাস ড্রাইভার ও হেলপার একজন যাত্রীকে ধর্ষণ করেছে। তার মানে দেশে আইনশৃঙ্খলা বলতে কিছু নাই।

এনপিপির চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে ও প্রেসিডিয়াম সদস্য অলিউর রহমানের পরিচালনায় এ অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান বক্তব্য দেন।