ব্রেকিং নিউজ

রাত ১১:২২ ঢাকা, মঙ্গলবার  ১৮ই সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

দেশে জঙ্গি তৎপরতা থাকলেও আইএস নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে জঙ্গি তৎপরতা থাকলেও আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠন আইএস’র কোন অস্তিত্ব নেই।

তিনি বলেন, আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার তৎপরতায় অনেকদিন ধরেই দেশীয় জঙ্গিরা নিষ্ক্রীয় হয়ে পড়েছে। কোথাও তারা মাথাচাড়া দিয়ে উঠলেও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী তদেরকে কঠোরভাবে নিয়ন্ত্রন করতে সক্ষম হয়েছে। তারা অনেকেই কারাগারে আছে। তাদেরকে বিচারের মুখোমুখি করা হচ্ছে।

তিনি আজ বৃহস্পতিবার টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় নবনির্মিত ফায়ার সার্ভিস ও থানা ভবন উদ্বোধনকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে একথা বলেন।

টাঙ্গাইলের নাগরপুরে দেড় কোটি টাকা ব্যয়ে ফায়ার সার্ভিস এবং সাড়ে ছয় কোটি টাকা ব্যয়ে চার তলা বিশিষ্ট থানা ভবন নির্মাণ করা হয়।
এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল বলেন, শফিক রেহমানকে যথাযথ প্রমান ও অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়কে হত্যার ষড়যন্ত্রের সঙ্গে শফিক রেহমানের সম্পৃক্ত থাকার প্রমান পাওয়া গেছে। যেখানে এ ষড়যন্ত্র হয়েছিল সেখানে শফিক রেহমান উপস্থিত ছিলেন। তিনি তা গোয়েন্দা সংস্থার কাছে স্বীকারও করেছেন বলে স্বরাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ বিষয়ে তদন্ত চলছে। তার কতটুকু সংশ্লিষ্টতা ছিল তদন্তে তা বেরিয়ে আসবে। এ ষড়যন্ত্রের সাথে যারা জড়িত ছিল তাদেরও খুঁজে বের করা হবে। আরও দুই থেকে তিনজনকে সনাক্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, সাইবার ক্রাইম যাতে না হয় সেজন্য একটি ইউনিট করা হয়েছে। অপরাধ দমনে যাতে শক্তিশালী ভুমিকা রাখতে পারে সেই জন্যে এ ইউনিটে প্রশিক্ষিত কর্মকর্তাদের নিয়োগ দেয়া হচ্ছে।

তনু হত্যার বিষয়ে তিনি বলেন, মামলাটি সিআইডি তদন্ত করছে। শিগগিরই এ হত্যার রহস্য উন্মোচিত হবে বলে তিনি আশা প্রকাশ করেছেন।
পরে স্বরাষ্ট্রমন্ত্রী উপজেলা মাঠে এক সুধি সমাবেশে বক্তব্য রাখেন।

এ সময় অন্যান্যের মধ্যে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী এডভোকেট তারানা হালিম, স্থানীয় সংসদ সদস্য খন্দকার আব্দুল বাতেন, সংসদ সদস্য মনোয়ারা বেগম, টাঙ্গাইলের জেলা প্রশাসক মাহবুব হোসেন, পুলিশ সুপার সালেহ মোহাম্মদ তানভীর, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকিরুল ইসলাম উইলিয়াম, সাধারণ সম্পাদক কুদরত আলী, মুক্তিযোদ্ধা কমান্ডার সুজায়েত হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।