ব্রেকিং নিউজ

দুপুর ১২:৪৭ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘খালেদার ছেলেকে ফিরে আনার জন্যই দেশে জঙ্গিবাদ ও নৈরাজ্য সৃষ্টি করেছিল’

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, যারা আজ দেশে হত্যা, হানাহানি, বোমাবাজ ও জঙ্গিবাদের পক্ষে কাজ করছে, তারা চায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাতে দেশকে উন্নয়নের ধারায় এগিয়ে না নিতে পারেন।
তিনি বলেন, দেশে জঙ্গিবাদ ও নৈরাজ্য সৃষ্টি করে তারা চেয়েছিল খালেদার ছেলে দেশে ফিরে আসুক। আবার লটুতরাজ শুরু করুক। কাড়ি কাড়ি টাকা কামাক। বেগম জিয়ার সে সকল চেষ্টা ব্যর্থ হয়েছে।
মতিয়া চৌধুরী আজ শনিবার দুপুরে মুন্সীগঞ্জের লৌহজং থানা মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত বিদ্যুৎবিহীন বাড়িতে সোলার হ্যাজাক লাইট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
লৌহজং উপজেলা চেয়ারম্যান মো. ওসমান গনি তালুকদারের সভাপতিত্বে স্থানীয় সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফকির আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক আব্দুল রশিদ সিকদার প্রমুখ বক্তব্য রাখেন।
দেশের বিদ্যুতের কোন অভাব নেই জানিয়ে মতিয়া চৌধুরী বলেন, এখন সময় এসেছে বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুতের লোকজন বলবে বিদ্যু লাগবে, বিদ্যুৎ। ২০০১ সালে ক্ষমতা থেকে চলে যাবার সময় আমরা ৪৩০০ মেগওয়াট বিদ্যুৎ রেখে গিয়েছিলাম। ২০০৯ সাথে ক্ষমতায় এসে ২০০০ মেগওয়াট বিদুৎ পেয়েছি। গত ৭ বছরে আমারা সেই বিদ্যুৎ ১৩ হাজার মেঘওয়াটে উন্নতি করেছি।
তিনি বলেন, এখন বিদ্যুৎ আসছে ভূটান, নেপাল ও ভারত থেকে। একই সাথে আমারাও দেশে পারমানবিক ও কয়লা বিদুৎ কেন্দ্রসহ বড় বড় বিদ্যুৎ কেন্দ্র তৈরী করছি। তাই খুব শিঘ্রই ফেরি ওয়ালার মত বিদ্যুতের লোকদেরও বাড়ি বাড়ি গিয়ে ফেরি করে বিদ্যুৎ বিক্রি করতে হবে।